ইনসাইড বাংলাদেশ

'আমরা শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক ইন্সটিটিউট প্রতিষ্ঠা করতে চাই'


প্রকাশ: 16/02/2022


Thumbnail

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা: শরফুদ্দিন আহমেদ বলেছেন, কমিউনিটি ক্লিনিককে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে নিয়ে গেছেন সেটি অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে উঠেছে। তিনি বলেন, আমরা শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক ইন্সটিটিউট প্রতিষ্ঠা করতে চাই।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) সাড়ে ১২ টার দিকে বিএমআরসি ভবনে "জাতির পিতার স্বাস্থ্য ভাবনা এবং রাষ্ট্রনায়ক শেখ হাসিনার কমিউনিটি ক্লিনিক উদ্যোগ" শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এ কথা বলেন।

অধ্যাপক ডা: শরফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু চিন্তা করতেন দেশের রোগী কিভাবে দেশে চিকিৎসা করা যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই লক্ষে কাজ করে যাচ্ছেন।

গোলটেবিল আলোচনায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইমেরিটাস অধ্যাপক, মেডিসিন বিশেষজ্ঞ ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এ.বি.এম আবদুল্লাহ বলেন, বঙ্গবন্ধুর হাতেই স্থাপিত হয়েছে দেশের স্বাস্থ্য খাতের মূল স্তম্ভ প্রতিষ্ঠিত হয়েছিল। আর তার এই স্বপ্নকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তার সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নকে একে একে বাস্তবায়ন করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিচ্ছবি।

আলোচনায় মূল প্রবন্ধ উপস্থাপনা ও কবিতা পাঠ করেন শাহানা পারভীন, ন্যাশনাল কোঅর্ডিনেটর, কমিটিউনিটি গ্রুপ এন্ড কমিউনিটি সাপোর্ট গ্রুপ, কমিটিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্ট।

গোলটেবিল আলোচনায় সমাপনী বক্তব্য রাখেন কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টের অধ্যাপক ডা: সৈয়দ মোদাচ্ছের আলী।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭