ইনসাইড গ্রাউন্ড

চার্লস-ম্যাককালামে ফাইনালে রংপুর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/12/2017


Thumbnail

হাইভোল্টেজ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসকে ৩৬ রানে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে রংপুর রাইডার্স। ১৯৩ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১৫৬ রানে শেষ হয় কুমিল্লার ইনিংস।

যদিও তামিম ইকবাল এবং লিটন দাস জবাব দিতে নেমে শুরুটা বেশ ভালোই করেছিলো। মাত্র ৪.৫ ওভারেই ৫৪ রান তুলে নেওয়া তামিম-লিটনের ব্যাটে লড়াইয়ের ইঙ্গিত ছিল। কিন্তু এমন অবস্থায় রংপুরের ত্রাতা হয়ে আসেন মাশরাফি। অধিনায়ক বনাম অধিনায়কের লড়াইয়ে তামিমের উইকেট তুলে নেওয়ায় জয়টা হয় মাশরাফিরই।

১৯ বলে ৩৬ করে তামিম থামলে কুমিল্লার গতিও যেন কমতে থাকে। দলের প্রয়োজনের সময়ে ব্যাট করতে নেমে কোনো রান না করেই ফিরে যান ইমরুল কায়েস। ভালো সূচনার পর দ্রুতই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে কুমিল্লা। সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করতে থাকেন লিটন ও শোয়েব মালিক। কিন্তু তাদের সে চেষ্টাও সফল হয়নি। ১৪ বল থেকে ১০ রান করে মালিক এবং ২৮ বলে ৩৯ করে লিটন ফিরে যান। জস বাটলারেরে ১৬ বলে ২৬ রানের ইনিংসে কিছটা আশার আলো দেখে কুমিল্লার সমর্থকরা। কিন্তু স্যামুয়েলসের ৩০ বলে ২৭ রানের ধীরগতির ইনিংসে সেই আশার আলোটা নিভে যায় পুরোপুরি। শেষমেশ ৩৬ রানে হেরে আসর থেকে বিদায় নিতে হলো পুরো আসর জুড়ে দাপট দেখানো কুমিল্লা ভিক্টোরিয়ানসকে।

রুবেল হোসেন ৩৪ রান দিয়ে তিনটি এবং উদানা ও রবি বোপারা দুটি করে উইকেট তুলে নেন।

এরআগে রবিবারের ধারাবাহিকতায় দ্বিতীয় দিনের খেলার শুরু থেকেই আগ্রাসী ছিলেন ম্যাককালাম ও চার্লস। এই দুজনের ব্যাটে ভর করে কুমিল্লাকে ১৯৩ রানের চ্যালিঞ্জং টার্গেট দেয় রংপুর। চার্লস এবারের আসরের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন। ৬৩ বলে ১০৫ রান করে অপরাজিত থাকেন এই ক্যারিবিয়ান। অন্যপ্রান্তে ম্যাককালাম ৪৬ বলে ৭৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন।


বাংলা ইনসাইডার/আরকে/ডিআর






প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭