ওয়ার্ল্ড ইনসাইড

নিউইয়র্কে বাস টার্মিনালে বিস্ফোরণ, আটক ১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/12/2017


Thumbnail

নিউ ইয়র্কের ম্যানহাটনে ব্যস্ততম বাস টার্মিনালে সোমবার (১১ ডিসেম্বর) সকালে বিস্ফোরণের পর আহত অবস্থায় এক বাংলাদেশি যুবক গ্রেপ্তার হয়েছেন। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।

নিউইয়র্ক পুলিশ বলছে, সন্দেহভাজন বোমা হামলাকারীর নাম আকায়েদ উল্লাহ। তিনি আত্মঘাতী হামলাকারীদের মতো নিজের দেহে বাঁধা বিস্ফোরকের মাধ্যমে বিস্ফোরণ ঘটিয়েছেন । আকিয়াদ আইএস দ্বারা অনুপ্রাণিত বলে দাবি পুলিশের। তবে পুলিশ এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। পোর্ট  অথরিটি টার্মিনালে বিস্ফোরণের ঘটনায় তিনজন আহত হয়েছেন।

বাস টার্মিনালটি সাময়িক বন্ধ রাখা হয়েছে। বিশ্বের বৃহৎ বাস টার্মিনালগুলোর একটি এটি। প্রতি বছর এ টার্মিনাল ৬ কোটি ৫০ লাখের বেশি মানুষ ব্যবহার করে থাকেন।

পুলিশ বলছে, ২০১১ সালে পারিবারিক ভিসায় যুক্তরাষ্ট্রে যান ২৭ বছরের আকায়েদ উল্লাহ। সাত বছর আগে নিউইয়র্কে আসেন। এখন থাকেন ব্রুকলিনে। যুক্তরাষ্ট্রের আইন-শৃঙ্খলা ও তদন্তকারী সংস্থাগুলো এখন এই সন্দেহভাজন হামলাকারীর বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করছে। বাংলাদেশ সরকার বলছে, দেশে তার বিরুদ্ধে অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগ নেই। সেপ্টেম্বরে তিনি শেষ বাংলাদেশে এসেছিলেন।


বাংলা ইনসাইডার/টিবি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭