ইনসাইড গ্রাউন্ড

ম্যাশের চার নাকি সাকিবের দুই?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/12/2017


Thumbnail

নানা কারণে বহুল আলোচিত ও সমালোচিত বিপিএলের পঞ্চম আসরের পর্দা নামছে। ক্রিকেট বিশ্লেষকদের মতে, এবারের বিপিএল অন্যান্যবারের তুলনায় অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ছিলো। এখন সবার মনে একটা প্রশ্ন, শিরোপা কার হাতে উঠবে?

বাংলাদেশ প্রিমিয়ার লীগে মাশরাফির ক্যাপ্টেন্সিতেই প্রথম দুই আসরের শিরোপা পায় ঢাকা। এরপর তৃতীয় আসরে সবাইকে অবাক করে দিয়ে সাদামাটা দল নিয়ে ম্যাশের ক্যাপ্টেন্সিতে শিরোপা অর্জন করে কুমিল্লা ভিক্টোরিয়ানস।

অর্থাৎ মাশরাফির হাত উঠেছে বিপিএলের তিনটি শিরোপা। অধিনায়ক হিসেবে চারটি শিরোপার তিনটিই মাশরাফির হাত ধরে আসায়, এখন পর্যন্ত শিরোপা জিতা অধিনায়ক হিসেবে মাশরাফিই সবার শীর্ষে।

আবার, চতু্র্থ আসরে ঢাকা ডায়নামাইটসের অধিনায়কত্ব করেন সাকিব। তার অধিনায়কত্বে গত আসরে হারানো শিরোপা পুনরুদ্বার করে ঢাকা।

সে হিসেবে চার আসরে অধিনায়ক হিসেবে তিনটি শিরোপা মাশরাফি ও একটি শিরোপা সাকিবের হাতে আসে। এবার এই দুই অধিনায়ক লড়বে ফাইনালে। তাহলে এবার কার হাতে উঠবে শিরোপা? ম্যাশের চার নাকি সাকিবের দুই?

চলমান পঞ্চম আসরে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে ঢাকা ডায়নামাইটস। তাই সাকিবের হাতে আরো একটি শিরোপা জয়ের হাতছানি। তার সবচেয়ে বড় কারণ নিজ মাঠে ঢাকা ডায়নামাইটস বরাবরই শক্তিশালী। তাছাড়া ঢাকার ব্যাটিং লাইন আপ খুব শক্তিশালী। প্রথম আট জনই ব্যাট হাতে দেখাতে পারে তাদের জাদু।

অন্যদকি মাশরাফির রংপুর তারকাবহুল দল। গেইল-ম্যাককালাম; কে নেই দলে। তাদের সবচেয়ে বড় আশার কথা প্লে-অফে জ্বলে উঠেছে গেইল ও ম্যাককালামের ব্যাট। গেইল ঝড়ে খুলনাকে এলিমিনেট পর্বে ৮ উইকেটের বড় ব্যাবধানে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে নাম লেখায় রংপুর। আর ম্যাকে-চালর্সের ব্যাটে কুমিল্লাকে হারিয়ে ফাইনালে ওঠে রংপুর।

এখন ফাইনালে ঢাকাকে হারাতে পারলেই প্রথম শিরোপা জয়ের স্বাদ পাবে রংপুর। সেই সঙ্গে অধিনায়ক হিসেবে মাশরাফির হাতে উঠবে বিপিএলের চারটি শিরোপা।

সব সমীকরণ ছাপিয়ে আজও বৃষ্টি নিয়ে গুঞ্জন। আবহাওয়া অধিদপ্তরের মতে, বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা নেই।


বাংলা ইনসাইডার/ডিআর/টিবি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭