ইনসাইড বাংলাদেশ

ফ্রান্সে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/12/2017


Thumbnail

‘ওয়ান প্ল্যানেট সামিটে’ যোগ দিতে ফ্রান্সের রাজধানী প্যারিস পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সোমবার রাত ৮টায় প্যারিসের দ্য গল বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ফ্রান্সে বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী সরাসরি ইন্টারকন্টিনেন্টাল প্যারিস লো গ্রান্ড হোটেলে যান। তিন দিনের  সফরে প্রধানমন্ত্রী সেখানেই থাকবেন।

প্যারিসে মঙ্গলবার ‘ওয়ান প্ল্যানেট সামিট’ অনুষ্ঠিত হবে। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ, বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম এবং জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস বিশ্ব নেতৃবৃন্দকে এ সম্মেলনে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার বিকালে সম্মেলনে বিশ্ব নেতাদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকে অংশ নেবেন। তার আগে সকালে ইমানুয়েল ম্যাখোঁর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। তার আগে ফরাসি প্রেসিডেন্টের দেওয়া মধ্যাহ্নভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী। রাতে প্যারিসে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

বোন শেখ রেহানা ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র সচিব মো.শহীদুল হক এবং পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব ইসতিয়াক আহমদ প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসাবে রয়েছেন।

সফর শেষে বুধবার রওনা হয়ে বৃহস্পতিবার দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

বাংলা ইনসাইডার/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭