লিট ইনসাইড

এবারের বইমেলায় ১৩০ টি নতুন বই আনছে অনন্যা প্রকাশনি: বইমেলা


প্রকাশ: 19/02/2022


Thumbnail

চলছে বাংলা একাডেমী কর্তৃক আয়োজিত  'অমর একুশে বইমেলা'। মেলায় মানুষের আনাগোনা বেশ ভালো। মানুষেমেলার চতুর্থ দিন শেষ। নিয়মতান্ত্রিকভাবে বইমেলা পুরো ফেব্রুয়ারী মাসজুড়ে চললেও  করোনাপরিস্থিতিসহ বিভিন্ন কারণেই মেলা শুরু হতে বেশ খানিকটা সময় দেরি হয়েছে । উপস্থিতি, পাঠকের চাহিদা, প্রকাশনীগুলোর প্রত্যাশা ইত্যাদি বিষয় নিয়ে প্রতিদিন বিভিন্ন প্রকাশনীর আশা-আকাঙ্ক্ষা এবং নতুন কি বই আসছে তা পাঠকদের জানাতে বাংলা ইনসাইডারের এই আয়োজন। ধারাবাহিক প্রতিবেদনের ৪র্থ পর্বে কথা হয় অনন্যা প্রকাশনির সাথে।

অনন্যা প্রকাশনির স্বত্বাধিকারী বাবু ইসলাম তূর্য বাংলা ইনসাইডারকে জানায়, আমাদের প্রকাশনি থেকে এবার ইতিমধ্যেই ১০০ টি বই এসে এসে পড়েছে, আরো কিছু বই আসবে সর্বোমোট মেলার মধ্যে সব শেষে ১৩০ টার মত নতুন বই আসবে। 



কোন ধরনের বইগুলো এবার জনপ্রিয় বা সেরা হতে পারে এবং তাদের কাছে এবার কি কি ধরনের বই আছে সে বিষয়ে বাবু ইসলাম তূর্য বলেন, আগের বই মেলা গুলোতে আমাদের হুমায়ুন আহমেদের যে বইগুলো থাকে সেগুলোই বেষ্ট সেলার থাকে, সেগুলোই ধারাবাহিকভাবে বেষ্ট সেলার হয়ে যাচ্ছে। হুমায়ুন আহমেদের হিমু সমগ্র আছে, মিসির আলী সমগ্র আছে, শুভ সমগ্র আছে এইগুলোই বলতে গেলে বেষ্ট সেলার হবে বলা যায়। 

পুরাতন প্রকাশনি হিসেবে আমাদের কাছে সব ধরনের বই-ই আছে। আমাদের মুক্তিযুদ্ধ থেকে শুরু করে উপন্যাস, কবিতা, ইসলামিক , সব ধরনের বই আছে বলা যায়। এবার আমাদের প্রকাশনিতে আনিসুল হকের কিছু বই এসেছে কিশোর সমগ্র,  কিশোর সমগ্র বইটি অনেকগুলো কিশোর বইয়ের সম্মিলিত করে একটা সমগ্র করা হয়েছে। এছাড়াও ইমদাদুল হক মিলনের একটা নতুন বই এসেছে, আরো একটা আসবে। মোহাম্মদ এজাজ হোসেনের বই এসেছে, আরো আসবে। 

এবছরের বইমেলায় অনন্যা প্রকাশনির প্রত্যাশা জানতে চাইলে তিনি জানায়, বইমেলা  তো মাত্র শুরু হয়েছে, তাও মানুষের ভীড় বেশ ভালো দেখছি। আশাকরি আরো যতদিন যাবে মেলা আরো বেশি জমজমাট হবে। মাননীয় প্রধান্মন্ত্রী করোনা ভাইরাসের ভ্যাক্সিনের যে ব্যবস্থা করছে এবং মেলার স্বাস্থ্যবিধির মেনে চলার বিষয়টাও অনেকেই মেনে চলছে, সেইক্ষেত্রে বলা যায় দিন গেলে একটা আশানুরুপ ফলাফল পাবো। 

তিনি আরও বলেন, আশা করছি এবারের বই মেলা ভালো হবে। গত বছর একটু পরিস্থিতি খারাপ গিয়েছিলো, তো এবার আমরা আশাকরছি আগে যে বইমেলা করতাম, যে আনন্দ ফুর্তি নিয়ে বইমেলা করতাম, উদযাপন করতাম, সেভাবে এবারও পারবো।

স্বাস্থ্যবিধির ব্যাপারে বলেন,এছাড়াও আমরা স্টলের ভেতরে সকলেই ভ্যাক্সিনেটেড এবং মাস্ক পড়ার চেষ্টা করছি সবাই। ইনশাল্লা সবাই এই স্বাস্থ্যবিধির বিষয়তা মেনে চলবো, মেনে চলার চেষ্টা করবো এবং পাঠকদেরকেও সতর্ক করছি, সতর্ক করার চেষ্টা করছি। বাকিটা সম্পূর্ণই পাঠকদের উপর নির্ভর করছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭