ইনসাইড গ্রাউন্ড

পিএসএলে আজীবনের জন্য নিষিদ্ধ ফকনার


প্রকাশ: 20/02/2022


Thumbnail

চুক্তি অনুযায়ী পারিশ্রমিকের টাকা দেওয়া হয়নি এবং তা নিয়ে বারবার মিথ্যা কথা বলা হয়েছে- এমন অভিযোগ করে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ছেড়ে দেশে ফিরে গিয়েছেন অস্ট্রেলিয়ান তারকা অলরাউন্ডার জেমস ফকনার। তবে শুরু থেকেই এই অভিযোগ ভিত্তিহীন বলে আসছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

অবশেষে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে ফকনারের অভিযোগকে মিথ্যা ও ভিত্তিহীন হিসেবে উল্লেখ করে, কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে খেলা এ অসি তারকাকে পিএসএল থেকে আজীবন নিষিদ্ধ ঘোষণা করেছে পিসিবি। পিএসএলের সামনের কোনো আসরেই প্লেয়ার্স ড্রাফটে ফকনারের নাম রাখা হবে না বলে জানিয়েছে তারা।

শনিবার সন্ধ্যায় দেওয়া বিবৃতিতে পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘পারিশ্রমিক নিয়ে মিথ্যাচারের যে অভিযোগ করেছেন ফকনার, তা পুরোপুরি ভিত্তিহীন এবং টুর্নামেন্ট আয়োজকদের জন্য অপমানজনক। কেননা টুর্নামেন্টের সাত বছরে কোনো খেলোয়াড়ের পারিশ্রমিক নিয়ে কখনও ঝামেলা হয়নি।

উল্লেখ্য, পাকিস্তান ছাড়ার আগে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের অভিযোগের কথা জানিয়ে ফকনার লিখেছেন, ‘পাকিস্তানের ক্রিকেট সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। কিন্তু আমি শেষ দুই ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিচ্ছি। কারণ পিসিবি আমাকে চুক্তির পারিশ্রমিক দিচ্ছে না।’

তিনি আরও যোগ করেন, ‘আমি এখানে (পাকিস্তান) এসেছিলাম পুরো আসর খেলতে। কিন্তু তারা ক্রমাগত মিথ্যা বলে যাচ্ছে। যা আমাকে কষ্ট দিয়েছে। পাকিস্তানে অনেক তরুণ প্রতিভা থাকায় আমিও দেশটিতে ক্রিকেট ফেরানোর জন্য সাহায্য করতে চেয়েছিলাম। কিন্তু পিসিবির কাছ থেকে রীতিমতো অপমানই পেয়েছি। আশা করি সবাই আমার অবস্থান বুঝতে পারছেন।’


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭