ইনসাইড গ্রাউন্ড

তিতের ব্রাজিলের দাম ৬৭৩ মিলিয়ন ইউরো!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/12/2017


Thumbnail

এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার, এটা সবারই জানা। কিন্তু বিশ্বের সবচেয়ে দামি ফুটবল জাতীয় ফুটবল দল কোনটি? সেটাও নেইমার-পৌলিনহোর ব্রাজিল।

ফুটবল বিষয়ক ওয়েবসাইট ‘ট্রান্সফারমার্কেট’ তো অঙ্ক কষে দেখিয়েছে, রাশিয়ায় হতে যাওয়া বিশ্বকাপে সবচেয়ে দামি দল ব্রাজিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন বর্তমান দলটির বাজারমূল্য ৬৭৩ মিলিয়ন ইউরো। প্রতি জন খেলোয়াড়ের দাম দাঁড়ায় গড়ে ২৬.৯ মিলিয়ন ইউরো।

ব্রাজিল গড়েছে রাশিয়া বিশ্বকাপে সবচেয়ে দামি দল। তিতের দলের বাজার দর ৬৭৩ মিলিয়ন ইউরো। নেইমার-জেসুস-কৌটিনহোদের মতো তারকাঠাসা ব্রাজিলই বিশ্বের সবচেয়ে দামি স্কোয়াড নিয়ে রাশিয়ার মাঠে নামবে। দামি দল গড়ার ক্ষেত্রে ব্রাজিলের পরেই আছে চারবারের চ্যাম্পিয়ন জার্মানি। তিনে ফ্রান্স, চারে স্পেন আর পাঁচ নম্বর স্থানটি মেসিদের দখলে। ছয় থেকে দশ পর্যন্ত যথাক্রমে বেলজিয়াম, ইংল্যান্ড, কোস্টারিকা, পর্তুগাল এবং পোল্যান্ড।

আবার নেইমারের যে দাম তা দিয়ে কেনা যাবে সাতটি ফুটবল দল। ব্রাজিল সেনসেশন নেইমার জুনিয়রের দাম এখন ১৫০ মিলিয়ন পাউন্ড (পাউন্ডের হিসাবে)। যে দামে কেনা যাবে সাতটি ফুটবল দলকে! ২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট হাতে পাওয়া পানামা, জাপান,সৌদি আরব, কোস্টারিকা, সুইডেন, তিউনেশিয়া এবং পেরুর স্কোয়াডের দাম যোগ করলে দাঁড়ায় প্রায় ১৫০ মিলিয়ন ইউরো।


বাংলা ইনসাইডার/ডিআর





প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭