কালার ইনসাইড

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বড় পর্দায় ‘নবাব এলএল.বি’


প্রকাশ: 22/02/2022


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উদ্যোগে মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) শুরু হয়েছে ‘আমার ভাষার চলচ্চিত্র ১৪২৮’। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে এই উৎসব চলবে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত। উৎসবের দ্বিতীয় দিন  বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ‘নবাব এলএল.বি’ দেখার সুযোগ।

ঢাকাই সিনেমার শীর্ষস্থানীয় অভিনেতা শাকিব খান অভিনীত ‘নবাব এলএলবি’ পরিচালনা করেছেন অনন্য মামুন। ‘নবাব এলএল.বি’র নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। প্রথমে ওটিটি প্লাটফর্ম ‘আই থিয়েটার’ অ্যাপে ছবিটি মুক্তির পর ব্যাপকভাবে আলোচিত হয়।

‘নবাব এলএল.বি’র প্রেক্ষাপট, নারী ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ। শাহজাহান সৌরভ ও পাপ্পু রাজের যৌথ সংলাপে ‘নবাব এলএল.বি’র অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, মাহিয়া মাহি, স্পর্শিয়া, রাশেদ অপু, শায়েদ আলী, সুমন আনোয়ার, সুষমা, তন্ময়, সীমান্ত, শামীম মৃধা, আনোয়ার।

ছবিতে গান গেয়েছেন ইমরান, কোনাল, অন্তরা মিত্র, সুপ্রতীপ ভট্টাচার্য।

মঙ্গলবার সকালে সত্যজিৎ রায়ের ‘আগন্তুক’ ছবিটি প্রদর্শনের মাধ্যমে পর্দা উঠে ‘আমার ভাষার চলচ্চিত্র’ উৎসবের ২০তম আসরের। উৎসবে নির্বাচিত ছবিগুলো ৫০ টাকা টিকিটে দেখা যাবে। ‘নবাব এলএল.বি’ বুধবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক মিলনায়তনে দেখতে পারবেন।

এদিন ‘নবাব এলএল.বি’ ছাড়াও সকাল ১০টায় দেখানো হয়েছে জহির রায়হানের কালজয়ী সিনেমা ‘জীবন থেকে নেয়া’, দুপুর ১টায় এনামুল করিম নির্ঝরের ‘আহা!’ এবং বিকেল ৩টাল ৩০ মিনিটে দেখানো হবে এন রাশেদ চৌধুরীর প্রশংসিত সিনেমা ‘চন্দ্রাবতী কথা’।

বাংলা ভাষার জন্য প্রাণ উৎসর্গকারী মহান শহীদদের স্মরণ ও বাংলা সিনেমাকে চলচ্চিত্র প্রেমীদের কাছে প্রচার ও প্রসারের লক্ষ্যে ২০০২ সাল থেকে এ উৎসবের ১৯টি আসর সাফল্যের সঙ্গে আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭