ইনসাইড গ্রাউন্ড

টাইগারদের বিপক্ষে আফগানিস্তানের পুঁজি ২১৫


প্রকাশ: 23/02/2022


Thumbnail

স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী আফগানিস্তানের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ মাঠে গড়িয়েছে। সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ২১৬ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে আফগানরা। ‘সাগরিকা’ খ্যাত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে সফরকারী দল জড়ো করেছে ২১৫ রান।

১১ রানে প্রথম উইকেট হারানো আফগানরা সাবধানী ব্যাটিংয়ের আশ্রয় নিতে গিয়ে রান রেট প্রত্যাশা অনুযায়ী রাখতে পারেনি। বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ইনিংসের প্রথম অর্ধে ছিল স্বাগতিকদের দাপট।

এর মধ্যে আফগানদের পথ দেখিয়েছে রহমত শাহর ৬৯ বলে ৩৪, অধিনায়ক হাশমতউল্লাহ শহিদির ৪৩ বলে ২৮ ও মোহাম্মদ নবীর ২৪ বলে ২০ রানের ইনিংস।

তবে সবচেয়ে কার্যকরী ছিলেন নাজিবউল্লাহ জাদরান। চাপের মুখে স্নায়ু ধরে রেখে দেখেশুনে সামলেছেন বাংলাদেশের বোলারদের। সতীর্থরা প্রত্যাশা পূরণ করতে না পারলেও তিনি তুলে নেন ক্যারিয়ারের ত্রয়োদশ অর্ধশতক।

শেষপর্যন্ত অলআউট হয়ে যায় আফগানরা, ৪৯.১ ওভারে। তার আগে পুঁজি দাঁড়ায় ২১৫। ৮৪ বলে ৬৭ রান করে থামেন ৪টি চার ও ২টি ছক্কা হাঁকানো নাজিবউল্লাহ।

বাংলাদেশের পক্ষে মুস্তাফিজুর রহমান শিকার করেন তিনটি উইকেট। এছাড়া দুটি করে উইকেট শিকার করেন তাসকিন আহমেদ, সাকিব আল হাসান ও শরিফুল ইসলাম। তাসকিন ও সাকিব অবশ্য বল হাতে একটু খরুচে ছিলেন। ১০ ওভার করে বল করে দুজনে খরচ করেছেন যথাক্রমে ৫৫ ও ৫০ রান। একটি উইকেট পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭