লিট ইনসাইড

এবার রহস্যের জট খুলতে দিবাকর দাসের 'নবরত্ন'


প্রকাশ: 27/02/2022


Thumbnail

এই প্রজন্মের ছেলে-মেয়েদের প্রেম, ভালোবাসা, অবেগ, অনুভূতির গল্পের মধ্যে যেমন একটা ঝোঁক রয়েছে, ঠিক তেমনই ঝোঁক দেখা যায় থ্রিলার বা ডিটেকটিভ গল্পেও। সিনেমা হোক কিংবা গল্পের বইয়ে, রহস্যের গন্ধে পাঠকরা ঠিকই খুঁজে ফেরে সমাধান। বাংলার কাকাবাবু, ফেলুদা বা তিন গোয়েন্দা সিরিজ যেমন আমাদের শৈশব রাঙিয়েছে, তেমনিভাবে সেই ধারাকে বজায় রাখতে লিখে চলেছেন আমাদের তরুণ সাহিত্যিকরা। সেই ধারাবাহিকতায় এবারের বইমেলায় দিবাকর দাস প্রকাশ করেছেন তার লেখা ডিটেকটিভ সিরিজ 'নবরত্ন'। যা প্রকাশিত হয়েছে ভূমি প্রকাশনী থেকে। 

বইটি মূলত দিনাজপুরের বিখ্যাত নবরত্ন মন্দিরকে ঘিরে, যে মন্দিরটি কান্তরজি মদিরের আদলে তৈরি করা হয়েছে। বিখ্যাত এই মন্দিরের একটা রহস্য যোগ আছে এবং পাশাপাশি একটা মার্ডার মিস্ট্রি আছে। এছাড়াও দিনাজপুরের ভাষা, সংস্কৃতি ও ইতিহাসের যে একটা যোগ আছে সেই সকল বিষয়গুলোই  লেখক দিবাকর দাস তাঁর ডিটেক্টিভ সিরিজ 'নবরত্ন'-তে প্রকাশ করতে চেয়েছে বলে জানায় বাংলা ইনসাইডারকে। 



তিনি আরও বলেন, মার্ডার মিস্ট্রিটা সলভ করা যে গোয়েন্দা চরিত্রটি 'ঈশান রায়' এটা নিয়ে তিনি কাজ করছেন এখনো এবং এই চরিত্রটি নিয়ে তিনি আরো বই লেখার চেষ্টা করবে।

এই তরুন সাহিত্যিকের লেখালেখির শুরু ২০১৪ সাল থেকে। এছাড়াও  ২০১৫ সালে তাঁর প্রথম বই প্রকাশিত হয়েছে। তখন থেকেই তিনি প্রতি মেলায় একটা করে বই প্রকাশ করার চেষ্টা করেন। এখন পর্যন্ত তাঁর প্রকাশিত বইয়ের সংখ্যা ৯ টি।

এবারের বইমেলায় বইটি পাওয়া যাচ্ছে ভূমি প্রকাশকের স্টলে যার স্টল নং ৩৭১ এবং মুদ্রিত মূল্য ৩৪০ টাকা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭