কালার ইনসাইড

ফেসবুকে মৃত নোবেল, চাইলেন সাহায্য


প্রকাশ: 27/02/2022


Thumbnail

বেশ কিছুদিন ধরেই শোবিজের অনেক তারকাকে ফেসবুকে মৃত দেখাচ্ছে। হঠাৎ করেই তাদের আইডি, পেজে ‘রিমেম্বারিং’ লেখাটি ভেসে উঠছে। যেসব ফেসবুক অ্যাকাউন্টের মালিক মৃত্যুবরণ করেন, তাদের প্রোফাইলেই শুধু ফেসবুক কর্তৃপক্ষ এই ট্যাগ জুড়ে দেয়।

এই বিড়ম্বনায় পড়েছেন চিত্রনায়ক জায়েদ খান, নাট্যঅভিনেতা জিয়াউল হক পলাশ, অভিনেতা শরিফুল রাজ, সোশ্যাল মিডিয়ার আলোচিত হিরো আলমসহ অনেকেই। এবার সেই তালিকায় যোগ দিলেন দেশের বিতর্কিত গায়ক মাঈনুল আহসান নোবেল।

ফেসবুক কর্তৃপক্ষ এই গায়কের পেজে লিখেছে, আমরা আশা করি যারা নোবেলকে ভালোবাসেন, তারা তাকে স্মরণ ও সম্মানিত করার জন্য তার পেজ পরিদর্শন করে সান্ত্বনা খুঁজে পাবেন।

ফেসবুকে 'মৃত' দেখানোর বিষয়টি নিয়ে বিব্রত নোবেল। অভিজ্ঞদের কাছে সহযোগিতা চেয়েছেন তিনি।

ভেরিফায়েড ফেসবুক পেজে নোবেল লিখেছেন, 'আমার পেজে কিছুদিন যাবত রিমেম্বারিং লেখা আসছে। এটা কেন হচ্ছে, কেউ বলতে পারবেন? যদি লেখাটা কেউ ঠিক করে দিতে পারেন তাহলে একটু জানান। ধন্যবাদ।' সেই পোস্টে নিজের হোয়াটসঅ্যাপ নম্বর (01844452288) যুক্ত করে তাকে নক দেওয়ার অনুরোধ জানিয়েছেন।

প্রসঙ্গত, ভারতের জি বাংলার ‘সারেগামাপা’ রিয়েলিটি শোয়ের মাধ্যমে পরিচিতি পাওয়া বাংলাদেশের মাঈনুল আহসান নোবেল বিভিন্ন সময় উদ্ভট মন্তব্যের জেরে অসংখ্য মানুষের অপছন্দের পাত্র হয়ে উঠেছেন। যতটা না আলোচিত হয়েছেন, তার চেয়ে বেশি সমালোচিত হয়েছেন তিনি।

শুধু শোবিজে নয়, পরিবারেও এই গায়কের অবস্থান একই। মানসিকভাবে চরম অসুস্থ, মাদকাসক্ত ও নারী নেশাসহ নানাভাবে নির্যাতনের অভিযোগে নোবেলকে তালাকের নোটিশ পাঠিয়েছেন স্ত্রী সালসাবিল। গেল বছরের ৬ অক্টোবর এ খবর প্রকাশ্যে আসতেই বিষয়টি নিয়ে কম জলঘোলা হয়নি।

এর আগে ২৫ আগস্ট দুর্গম পার্বত্য অঞ্চলের নাফাকুম জলপ্রপাতের পাশে এক নারীর সঙ্গে বসে থাকার ছবি পোস্ট করেছিলেন এই গায়ক। সেই ছবি দেখে ‘গাঁজার কলকি’ টানছেন বলেই মনে করেছেন নেটাগরিকরা। সেই ভাবনাকে আরও একধাপ এগিয়ে দিয়েছিল ছবির ক্যাপশন। নোবেল লিখেছেন- ‘গাঁজার নৌকা পাহাড়তলী যায় ও মিরাবই…।’ নোবেলের এমন কাণ্ড দেখে মেজাজ ঠিক রাখতে পারেননি স্ত্রী সালসাবিল মাহমুদ। নিজের ফেসবুকে এই ছবিটিকে ইঙ্গিত করে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭