ইনসাইড হেলথ

সাভারে টিকা নিতে উপচে পড়া ভিড়


প্রকাশ: 28/02/2022


Thumbnail

প্রথম ডোজের টিকা বন্ধ হওয়ার আশঙ্কায় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট সেন্টার টিকা কেন্দ্রে মানুষের ঢল নেমেছিল। সোমবার সকাল থেকে অসংখ্য নারী ও পুরুষকে লাইনে দাঁড়িয়ে টিকার জন্য অপেক্ষা করতে দেখা গেছে। এর মধ্যে অনেকেই টিকা না পেয়ে ফিরে গেছেন।

তবে সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, প্রথম ডোজ টিকাদান বন্ধের জন্য বলা হলেও কাল থেকে আরও পাঁচদিনের জন্য বাড়ানো হয়েছে।

সরেজমিন দেখা যায়, আজ সকাল ছয়টার পৌর শহরের আশপাশের এলাকা থেকে মানুষ টিকা নিতে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট সেন্টার টিকা কেন্দ্রে প্রাঙ্গণে আসতে শুরু করেন। কেন্দ্রের বাইরে স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে টিকাপ্রত্যাশীদের অপেক্ষা করতে দেখা গেছে। এর মধ্যে নারীদের সাভার অধরচন্দ্র উচ্চ বিদ্যালয়ের মাঠে থেকে পুরুষদের সারি পূর্বদিকে সাভার মুক্তির পর্যন্ত বিস্তৃত হয়েছিল।

সকাল থেকে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়েও অনেকে টিকা পাননি। টিকা নিতে আসা নারী ও পুরুষদের একটি বড় অংশ স্থানীয় সাভার ও আশুলিয়ার বিভিন্ন কারখানায় কাজ করেন বলে জানা গেছে।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বলেন, হাজার হাজার টিকা-প্রত্যাশীর উপচে পড়া ভিড়। সাভারে আরও টিকা কেন্দ্র রয়েছে। জনস্রোতের কথা বিবেচনা করে বাড়ানো হয়েছে টিকা কেন্দ্র। আর সবচেয়ে বড় কথা হলো, ২৮ ফেব্রুয়ারির পরও আমাদের এখানে টিকা নেওয়া যাবে ৫ মার্চ পযর্ন্ত। হতাশ হওয়ার কিছু নাই।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭