কালার ইনসাইড

শিল্পী সমিতির গেইটে তালা, প্রবেশ করতে পারছেন না জায়েদ খান


প্রকাশ: 02/03/2022


Thumbnail

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদের ফলাফল নিয়ে আইনি লড়াইয়ে আবারও চেয়ার হারিয়েছেন চিত্রনায়িকা নিপুণ। তার প্রতিদ্বন্দ্বী চিত্রনায়ক জায়েদ খানই ফিরে পেলেন সেই চেয়ার। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ উল্লেখ করে এই রায় দিয়েছেন হাইকোর্ট।

সাধারণ সম্পাদকের চেয়ারে বসতে জায়েদ খানের আর কোনও বাঁধা না থাকলেও বুধবার (২ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে সমিতিতে যান। কিন্তু সমিতির গেটে তালা থাকায় ঢুকতে পারেননি তিনি। বিকাল থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত সমিতির সামনে তাকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এ নিয়ে বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, দিন শেষে কিন্তু আমি নির্বাচিত সাধারণ সম্পাদক। অন্যভাবে কিংবা অন্যায়ভাবে আমি সাধারণ সম্পাদক হইনি। হাইকোর্ট কিন্তু তার পূর্ণাঙ্গ রায়ে আমাকেই নির্বাচিত ঘোষণা করেছেন। এখন এখানে এসে দেখেছি গেটে তালা। ব্যাপারটি দুঃখজনক। আমি কাঞ্চন ভাইকে জানিয়েছি। সিনিয়র অন্য শিল্পীরাও আসছেন। তারাও দাঁড়িয়ে আছেন।

সরেজমিনে দেখা গেছে, জায়েদ খান এফডিসি প্রবেশের ৫ মিনিট আগে সমিতির পিয়ন জাকির ও জামান এফডিসি থাকলেও জায়েদ ঢুকতেই তাদের আর দেখা যাচ্ছে না। এছাড়াও কয়েকশ বহিরাগত এফডিসিতে দেখা গেছে।

বুধবার (২ মার্চ) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ঘোষণার সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করেছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭