ওয়ার্ল্ড ইনসাইড

পুতিনের মাথার দাম সাড়ে ৮ কোটি টাকা!


প্রকাশ: 04/03/2022


Thumbnail

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধের ঘোষণা দেন গত ২৪ ফেব্রুয়ারি। এর জের ধরে পুতিনকে ‘অপরাধী’ আখ্যা দিয়ে গত বুধবার (২ মার্চ) তার মাথার দাম ঘোষণা করেছেন এক ব্যবসায়ী। জীবিত অথবা মৃত পুতিনকে তার সামনে দেখতে চেয়ে বিজ্ঞাপন দেন ওই রুশ ব্যবসায়ী এবং পুতিনের মাথার দাম ঘোষণা করেছেন ১ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায়  ৮ কোটি ৫৯ লাখ ৭২ হাজার ৬৯০ টাকা)। 

উদ্যোক্তা ও সাবেক এই ব্যাংকারের নাম অ্যালেক্স কোনানিখিন সামাজিক যোগাযোগ মাধ্যম লিংকডইনে পুতিনের মাথার দাম ঘোষণা করে পোস্ট দেন। তিনি এই প্রস্তাবকে তার ‘নৈতিক দায়িত্ব’ বলে মনে করছেন।

পোস্টে কোনানিখিন বলেন, আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আমি ওই কর্মকর্তাকে ১ লাখ মার্কিন ডলার দেবো, যারা তাদের সাংবিধানিক দায়িত্ব পালন করে পুতিনকে রুশ ও আন্তর্জাতিক আইনের অধীনে যুদ্ধাপরাধী হিসেবে গ্রেপ্তার করবে।

রুশ এই ব্যবসায়ী আরও লেখেন, পুতিন রাশিয়ার প্রেসিডেন্ট নন, কারণ তিনি রাশিয়ায় ভবন উড়িয়ে দেওয়ার বিশেষ অভিযানের ফলে ক্ষমতায় এসেছিলেন। তারপর অবাধ নির্বাচন বাতিল করে এবং তার বিরোধীদের হত্যা করে সংবিধান লঙ্ঘন করেছিলেন।

এছাড়া কোনানেখিন ওই পোস্টে পুতিনের একটি ছবি যুক্ত করেন। সেখানে লেখেন, ওয়ান্টেড: জীবিত বা মৃত। গণহত্যার জন্য দায়ী ভ্লাদিমির পুতিন।

তবে নিউজউইক বলছে, অ্যালেক্স কোনানিখিন পোস্টটি পরবর্তীতে মুছে দেন। একই সঙ্গে পুতিনকে হত্যার জন্য ঘাতক খোঁজার কথাও অস্বীকার করেছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭