টেক ইনসাইড

চলতি বছরেই কামব্যাক করছে এইচটিসি


প্রকাশ: 04/03/2022


Thumbnail

এক সময়কার জনপ্রিয় স্মার্টফোন ছিলো এইচটিসি (HTC)।জনপ্রিয় এই স্মার্টফোন মার্কেটে নতুন ট্রেন্ড সেট করে স্যামসাংয়ের রীতিমতো ঘুম কেড়ে নিয়েছিল।  কিন্তু ২০১৮ সালের পর থেকে বাজারে আর একটাও এইচটিসি স্মার্টফোন লঞ্চ হতে দেখা যায়নি এই জনপ্রিয় এই ব্র্যান্ডটি। অনেকেই ভেবেছিলেন, আর হয়তো এইচটিসি স্মার্টফোন পাওয়া যাবে না মার্কেটে। কিন্তু না, সবার সবার ধারনা ভুল প্রমাণিত করে কামব্যাক করছে এইচটিসি (HTC Comeback)। নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোন (Android) নিয়ে কাজ শুরু করে দিয়েছে সংস্থাটি। সূত্রে জানা যায়, চলতি বছরের এপ্রিল মাসেই লঞ্চ করতে পারে এইচটিসির নতুন ফোনটি।

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম ডিজিটাইমস-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, চলতি বছরের এপ্রিল মাসেই নতুন অ্যান্ড্রয়েড ফোন নিয়ে কামব্যাক করতে পারে এইচটিসি। এইচটিসি ভাইব এশিয়া-প্যাসিফিক জেনারেল ম্যানেজার চার্লস হুয়াং সম্প্রতি এমডব্লুসি ২০২২ শীর্ষক ইভেন্টে জানিয়েছেন যে, সংস্থার ভাইভভার্সের সাহায্য নিয়ে নতুন ফোন নিয়ে আসা হচ্ছে। উল্লেখ্য, এই ভাইভভার্স হল এইচটিসির এমনই প্ল্যাটফর্ম, যা মূলত অগমেন্টেড রিয়্যালিটি ও ভার্চুয়াল রিয়্যালিটির উপরে ফোকাস করে। তবে আসন্ন সেই এইচটিসি স্মার্টফোনের ফিচার্স ও স্পেসিফিকেশনস কেমন হতে পারে, সে বিষয়ে কিছু জানায় নি এই জনপ্রিয় ব্র্যান্ড এইচটিসি (HTC)।

বিগত প্রায় চার বছরেরও বেশি সময় ধরে কোনও নতুন স্মার্টফোন নিয়ে আসেনি এইচটিসি। শেষ যে ফোনটি এই সংস্থা নিয়ে এসেছিল, তার নাম এইচটিসি ইউ১২ প্লাস। স্যামসাংয়ের গ্যালাক্সি এস৯ এবং গুগল-এর পিক্সেল থ্রি এই দুটি ফোনের সঙ্গে জোরদার টক্কর দিয়েছিল এই এইচটিসি ইউ১২ প্লাস ফোনটি। তবে জেনে দরকার যে, এই চার বছর ধরে কিন্তু প্রতিদিনই স্মার্টফোন তৈরি করেছে এইচটিসি। কারণ খুব সাধারণ ডিজ়াইন ও স্পেসিফিকেশনসের একাধিক সস্তার স্মার্টফোন তৈরি করেছে এবং বিদেশের মার্কেটে তা বিক্রিও করেছে এই সংস্থাটি। যদিও একটা সময় ছিল যখন ডিজ়াইন, ইউজ়ার অভিজ্ঞতা, ক্যামেরা – এই সব দিক থেকেই মার্কেট কাঁপিয়েছিল এইচটিসি। হাই-এন্ড অ্যান্ড্রয়েড স্মার্টফোন মানুষের কাছে আরও নজরকাড়া করে তুলেছিল সংস্থাটি। সেই একই জিনিস আবার ফিরিয়ে আনতে চলেছে এক সময়ের জনপ্রিয় স্মার্টফোন-মেকার।

এইচটিসি-র এই আসন্ন অ্যান্ড্রয়েড ফোনটি অ্যাপল ও স্যামসাংয়ের কোন কোন ফোনের সঙ্গে টক্কর দিতে পারে? খুব সম্প্রতি লঞ্চ হওয়া স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা ও আইফোন ১৩ প্রো ম্যাক্স ফোন দুটির মধ্যে অত্যাধুনিক সব ফিচার্স রয়েছে। আর সেই সব ফিচার্স বিচার করেই মনে করা হচ্ছে, এই দুই ফোনের প্রতিযোগী হিসেবে বাজারে এইচটিসি-র আসন্ন অ্যান্ড্রয়েড ফোনটি লঞ্চ হতে পারে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭