কালার ইনসাইড

পরীমনির বিরুদ্ধে মাদক মামলার বিচার চলবে


প্রকাশ: 08/03/2022


Thumbnail

পরীমনির বিরুদ্ধে মাদক মামলার কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করে হাইকোর্ট যে আদেশ দিয়েছিলেন, তা ছয় সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।  
রাষ্ট্রপক্ষের আবেদনে মঙ্গলবার এ আদেশ দিয়েছেন চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। সঙ্গে ছিলেন  সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

পরীমনির পক্ষে শুনানি করেন আইনজীবী জেড আই খান পান্না, সৈয়দা নাসরিন ও মো. শাহিনুজ্জামান।

চেম্বার আদালতের এ আদেশের ফলে পরীমনির বিরুদ্ধে মাদক মামলার বিচারকাজ চলতে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।  

এ মামলার অভিযোগ গঠনের আদেশ বাতিল চেয়ে পরীমনির আবেদনের শুনানির পর গত ১ মার্চ হাইকোর্ট মামলাটির বিচারিক কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেন। রুলসহ এ আদেশ দিয়েছিলেন বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের হাইকোর্ট বেঞ্চ।  

মামলাটি কেন বাতিল করা হবে না, জানতে চাওয়া হয়েছিল রুলে। চার সপ্তাহের মধ্যে রাষ্ট্রপক্ষকে রুলের জবাব দিতে বলা হয়। হাইকোর্টের সে আদেশ স্থগিত চেয়ে সোমবার চেম্বার আদালতে আবেদন করেছিল রাষ্ট্রপক্ষ। গত ৫ জানুয়ারি ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আদালত এ মামলার অভিযোগ গঠনের পর ৩০ জানুয়ারি মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন পরীমনি।   

গত বছরের ৪ আগস্ট চিত্রনায়িকা পরীমনির বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে বনানী থানার মাদক আইনের মামলায় তাকে তিন দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। বনানী থানার মাদকের মামলায় পরীমনিকে দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ডে নেওয়ার আবেদন গ্রহণ করেছিলেন ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস। পরে একই মামলায় মহানগর হাকিম আতিকুল ইসলাম তৃতীয় দফায় আরো এক দিনের রিমান্ড দেন।

এরপর তার জামিন আবেদনের শুনানি করতে অস্বাভাবিক বিলম্ব নিয়ে হাইকোর্ট প্রশ্ন তুললে হাকিম আদালত থেকে জামিন পান পরীমনি। প্রায় এক মাস কারাগারে থাকার পর গত বছরের ১ সেপ্টেম্বর তিনি মুক্তি পান।

পরে মামলার তদন্ত কর্মকর্তা (সিআইডি) পরিদর্শক কাজী গোলাম মোস্তফা গত বছরের ৪ অক্টোবর পরীমনিসহ তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। গত ৫ জানুয়ারি ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক নজরুল ইসলাম এ মামলায় পরীমনিসহ তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে ১ ফেব্রুয়ারি সাক্ষ্যগ্রহণের তারিখ রেখেছিলেন। কিন্তু সাক্ষীদের কেউ এদিন আদালতে হাজির না হওয়ায় সাক্ষ্যগ্রহণ হয়নি। অন্যদিকে আসামি পরীমনিও এদিন আদালতে উপস্থিত ছিলেন না।  

তার অসুস্থতার কথা জানিয়ে সেদিন আদালতে সময়ের আবেদন করেন পরীমনির আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী। বিচারক নজরুল ইসলাম সময়ের আবেদন মঞ্জুর করে গত ১ মার্চ  সাক্ষ্যগ্রহণের দিন রেখেছিল, যা হাইকোর্টের আদেশের পর স্থগিত হয়ে যায়।  পরীমনির পাশাপাশি মামলার অন্য দুই আসামি আশরাফুল ইসলাম দিপু ও মো. কবীর হাওলাদারও জামিনে রয়েছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭