টেক ইনসাইড

এক চার্জেই ভিডিও দেখতে পারবেন সারাদিন


প্রকাশ: 09/03/2022


Thumbnail

শক্তিশালী ব্যাটারির ফোন এনেছে অপো। মডেল রেনো ৭ প্রো। এই ফোনটির বিশেষত্ব হচ্ছে মাত্র সিঙ্গেল চার্জে ফোনটি দিয়ে পুরো একদিন ভিডিও দেখা যাবে। অপোর পক্ষ থেকে এই দাবি করা হয়েছে। যদিও এই ফোনটির বিশেষ এই ফিচারের কার্যকারিতা নিয়ে এখনো তেমন রিভিউ প্রকাশ হয়নি।

অপো রেনো ৬ সিরিজের মতোই ডিজাইন করা হয়েছে রেনো ৭ প্রো মডেলটি। ডিভাইসটির ক্যামেরা মডিউলের চারপাশে ব্যবহার হয়েছে অরবিট ব্রিদিং লাইট। কল এলে অথবা চার্জিংয়ের সময় এই লাইট জ্বলতে দেখা যাবে। নতুন এই স্মার্টফোনের ওজন মাত্র ১৮০ গ্রাম। নিজের সেগমেন্টের অন্যতম হালকা ফোন অপো রেনো ৭ প্রো ।

এই ফোনে রয়েছে ৬.৫৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলিড ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৯০ হার্জ। এই ডিসপ্লেতে দুর্দান্ত কালার পাওয়া যাবে যা ভিডিও স্ট্রিম ও গেম খেলার জন্য আদর্শ।

ছবির জন্য ফোনটিতে একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭৬৬ মডেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর। রিয়ারে আরও আছে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা দিয়েছে অপো। এই ফোনকে ‘পোট্রেট এক্সপার্ট’ তকমা দিয়েছে অপো।

অপো দাবি করছে এই ফোনে দ্রুততম পোট্রেট ছবি তোলা যাবে। এছাড়াও ক্যামেরায় ফাস্ট ইউজার ইন্টারফেস ব্যবহার হয়েছে। কম আলোতেও ভালো ছবি তুলতে পারবে এই ফোন। 

ফোনটি পরিচালনার জন্য রয়েছে মিডিয়াটেক ডায়মেনসিটি ১২০০ ম্যাক্স মডেলের চিপসেট। র‍্যাম দেয়া হয়েছে ১২ জিবি। স্টোরেজ ২৫৬ জিবি। এই ফোনে মাল্টিটাস্কিংয়ের সময় কোন রকম ল্যাগ দেখা যাবে না। এছাড়াও ব্যাকআপের জন্য দেয়া হয়েছে ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। যদি এই ব্যাটারি পর্যাপ্ত না। দ্রুতগতিতে চার্জ দেয়ার জন্য দেয়া হয়েছে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জার।

কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.২, জিপিএস/এ-জিপিএস, এনএফ ও ইউএবি টাইপ সি পোর্ট। দৈনন্দিন ব্যবহারে এই ফোন খুব সহজেই এক চার্জে এক দিনের বেশি চলবে। গেমিং, ভিডিও কল ও ভিডিও স্ট্রিমিংয়ের পরেও দিনের শেষে এই ফোনের ব্যাটারি শেষ হবে না।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭