লিট ইনসাইড

আগামীকাল অনুষ্ঠিত হবে দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার


প্রকাশ: 10/03/2022


Thumbnail

আগামী ১১ মার্চ বিকেল ৩টায় রাজধানীর কবিতা ক্যাফে অডিটোরিয়ামে আয়োজন করা হয়েছে এই অনুষ্ঠানের। এই আয়োজনের মধ্য দিয়েই প্রদান করা হবে  দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার । 

এছাড়া সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ব্যক্তি, সংগঠক ও সংগঠনকে পুরস্কারসহ ও গুণীজনকে বিশেষ সম্মাননা স্মারক দেওয়া হবে। এটিই সংগঠনের শেষ পুরস্কার প্রদান অনুষ্ঠান বলে জানিয়েছেন দৈনিক বাঙ্গালীর কণ্ঠের সহযোগী সম্পাদক জায়েদ হোসাইন লাকী।
দৈনিক বাঙ্গালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার-২০২২ এর জন্য মনোনীত হয়েছেন যারা-

মাহমুদ কামাল (কবি), রোকেয়া ইসলাম (কথাসাহিত্যিক),শামীমা নাসরিন (ঔপন্যাসিক), শামীমা নাসরিন (ঔপন্যাসিক), অধ্যাপক ফরিদা ইয়াসমিন (কবি), চঞ্চল শাহরিয়ার (ঔপন্যাসিক), মনোয়ারা মণি (প্রাবন্ধিক), শওকত জাহিদ (কবি), কামরুন নাহার রুনু (কবি), ড. শামীম রফিক (গবেষক), আহমেদ আববাস (গল্পকার), মর্তুজা হাসান সৈকত (প্রাবন্ধিক), অধ্যাপক আব্দুল হামিদ সরকার (ঔপন্যাসিক), ইলিয়াছ হোসেন (শিশুসাহিত্যক), নূর আলম গন্ধী (প্রাবন্ধিক), মানিক মনোয়ার (কবি), খন্দকার ফারহানা মুন্নি (কবি), হাবিবা লাবনী (কথাসাহিত্যিক), আব্দুল আজিজ (কবি), সুমা খান (কবি), সৈয়দা হাবিবা মুস্তারিন (কবি) ও এলমা এষা (কবি)।

বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য মনোনীত হয়েছেন যারা-

শাহাদাত হুসাইন (সম্পাদক), আছমা খানম (সমাজসেবা), কাঞ্চন মল্লিক (সমাজসেবা), মেঘলা জান্নাত (উপস্থাপক), মনের খেলাঘর (সংগঠন), মো. হুমায়ুন কবীর (সমাজসেবা), মো. আবুল বাশার মিঞা (সমাজসেবা), স্বপন মিয়া-বইমজুর, (সংগঠক, গুঞ্জন পাঠাগার), শাহানী রাজীব (জাদুশিল্পী) ও আলী হোসেন (শিক্ষাবিদ)।

গুণীজন সম্মাননা পাচ্ছেন যারা-

আসলাম সানী (কবি), আলমগীর রেজা চৌধুরী (কবি ও কথাসাহিত্যিক), মো. রুস্তম আলী মোল্লা (বীর মুক্তিযোদ্ধা), জিয়াউল হক (বীর মুক্তিযোদ্ধা, লেখক, গবেষক), মো. আরুক মুন্সী (রাজনীতিবিদ ও সংগঠক), ড. মির্জা গোলাম সারোয়ার পিপিএম (লেখক, গবেষক, প্রাবন্ধিক), ড. শাহাদাৎ হোসেন নিপু (বহুমাত্রিক শিল্পী), আসাদ কাজল (কবি ও টিভি উপস্থাপক), নাজমুল আহসান (আবৃত্তিশিল্পী), শেখ মামুনুর রশীদ (লেখক, সাংবাদিক ও সংগঠক), ফারজানা করিম (আবৃত্তিশিল্পী ও সংবাদ উপস্থাপক), জেসমিন বন্যা (আবৃত্তিশিল্পী), মেহবুবা হক রুমা (কবি ও সংগঠক) ও শফিউল আজম (সাংবাদিক)।

অনুষ্ঠানটি বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে। অনুষ্ঠানের সঞ্চালনায় থাকবে সাহিত্য দিগন্ত টিম।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭