ইনসাইড টক

‘সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে দ্রব্যমূল্য বৃদ্ধি’


প্রকাশ: 10/03/2022


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-১৩ আসনের সাবেক সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সরকারের বিরুদ্ধে বিভিন্ন সময় বহু ধরনের ষড়যন্ত্র হয়েছে। এখনও কিছু ব্যবসায়ী ষড়যন্ত্রের সাথে জড়িত। যারা এই মূল্য বৃদ্ধি করে সরকারকে একটি বিব্রতকর অবস্থায় ফেলতে চায়। জনগণকে বিক্ষুব্ধ করতে চায়।

দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জনজীবনে এর প্রভাব সহ বিভিন্ন বিষয় নিয়ে বাংলা ইনসাইডার এর সঙ্গে আলাপচারিতায় জাহাঙ্গীর কবির নানক এসব কথা বলেছেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, দ্রব্যমূল্যের যে ঊর্ধ্বগতি এই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি সাময়িকভাবে একদিকে সারা বিশ্ব করোনায় আক্রান্ত ছিল। তার উপরে মরার ওপরে খাঁড়ার ঘা পড়েছে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ। এই যুদ্ধ মূলত সারা বিশ্বের ওপর প্রভাব ফেলেছে। এর পাশাপাশিভাবে কিছু দুরভিসন্ধি রয়েছে। কিছু ব্যবসায়ী রয়েছে যারা রোজা আসলেই দাম বাড়ায়। কোনো পরিস্থিতি দেখলেই তারা মূল্য বৃদ্ধি করে। সাধারণ মানুষকে বিপদগ্রস্ত করে। এই যে কিছু ব্যবসায়ী যারা অসৎ উদ্দেশ্য চরিতার্থ করতে চায় বিভিন্ন সময় বিভিন্ন সুযোগে, তারা মিলে এই বাজার মূল্য বৃদ্ধি করছে।

তিনি আরও বলেন, সরকারের বিরুদ্ধে বিভিন্ন সময় বহু ধরনের ষড়যন্ত্র হয়েছে। এখনও কিছু ব্যবসায়ী ষড়যন্ত্রের সাথে জড়িত। যারা এই মূল্য বৃদ্ধি করে সরকারকে একটি বিব্রতকর অবস্থায় ফেলতে চায়। জনগণকে বিক্ষুব্ধ করতে চায়। এই পরিস্থিতি কঠোরভাবে মোকাবেলা করতে হবে। এই ধরণের ব্যবসায়ীদেরকে আইনের আওতায় আনতে হবে এবং বাজার নিয়ন্ত্রণে সর্বাত্মক ঝাঁপিয়ে পড়তে হবে। আমাদের মাথায় রাখতে হবে যে এখন মূল্যবৃদ্ধি হয়েছে, সামনে এপ্রিল থেকে মাহে রমজান শুরু হচ্ছে। কাজেই, মাহে রমজানের সময় অশুভ উদ্দেশ্য চরিতার্থকারীরা তাঁদের অশুভ উদ্দেশ্য চরিতার্থ করতে চাইবে। কাজেই এখনই সময় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করার।

মার্কিন নিষেধাজ্ঞা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ইত্যাদির মতো অনেকগুলো ঘটনা নির্বাচনকে সামনে রেখে ঘটবে বলে মনে করা হচ্ছে এবং এর বিরুদ্ধে আপনারা কতটা প্রস্তুত জানতে চাইলে জাহাঙ্গীর কবির নানক বলেন, আমরা এই ব্যাপারে আলোচনা করছি, আমরা এই ব্যাপারে সতর্ক রয়েছি। আমরা সকল পরিস্থিতি, সকল ষড়যন্ত্র যেভাবে মোকাবেলা করেছি, জনগণের স্বার্থে আমরা এই পরিস্থিতি মোকাবেলা করার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাব।

আওয়ামী লীগ সরকারের সাথে সমন্বয় করবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে সমন্বয়হীনতার বিষয় না, সরকারকে সর্বাত্মক সহায়তা করা আমাদের পবিত্র দায়িত্ব এবং কর্তব্য। কাজেই দল হিসেবে আওয়ামী লীগ এই ব্যাপারে অত্যন্ত সচেতন এবং সতর্ক। আমরা এই ব্যাপারে সরকার সরকারকে সর্বাত্মক সহযোগিতা করবো। আমরা এই অশুভ উদ্দেশ্য চরিতার্থকারী ব্যবসায়ীদের প্রতি সতর্কবাণী উচ্চারণ করতে চাই যে, মানুষের কাছ থেকে যে অতিমূল্য নেওয়া তা বন্ধ না করলে সামাজিক প্রতিরোধ গড়ে তোলা হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭