ইনসাইড এডুকেশন

নবমের বাদপড়া শিক্ষার্থীদের আবার রেজিস্ট্রেশনের সুযোগ


প্রকাশ: 12/03/2022


Thumbnail

২০২০ সালে নবম শ্রেণিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের কার্যক্রম ইতিমধ্যে শেষ হয়েছে, তবে অনেকে রেজিস্ট্রেশন করতে পারেনি। নবম শ্রেণিতে পড়ুয়া বাদপড়া শিক্ষার্থী ও বিভিন্ন বোর্ড পরিবর্তনের (ছাড়পত্র) মাধ্যমে আসা শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ আবার দিচ্ছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। ঢাকা শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে বলা হয়, বোর্ডের আওতাধীন অনুমোদিত সব শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২০ সালে নবম শ্রেণিতে (২০২০-২১ শিক্ষাবর্ষ) অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতিমধ্যে শেষ হয়েছিল। করোনা মহামারির কারণে বাদপড়া শিক্ষার্থী ও বিভিন্ন বোর্ড পরিবর্তনের (ছাড়পত্র) মাধ্যমে আসা শিক্ষার্থীদের ১৩ থেকে ১৬ মার্চের মধ্যে অনলাইনে (বিলম্ব ফি ব্যতীত সোনালী সেবার মাধ্যমে টাকা জমা দিতে হবে) রেজিস্ট্রেশন করতে হবে। বিলম্ব ফি ব্যতীত শিক্ষার্থীপ্রতি রেজিস্ট্রেশন ফি ১৭১ টাকা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নির্দিষ্ট সময়ের পর আর কোনো বাদপড়া শিক্ষার্থীর রেজিস্ট্রেশন করা হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন করা না হলে এর দায়দায়িত্ব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭