কালার ইনসাইড

দুই মাসের শিশু সন্তানকে নাকফুল দিলেন পরীমনি!


প্রকাশ: 12/03/2022


Thumbnail

ঢাকাই সিনেমার বর্তমান প্রজন্মে আলোচিত নায়িকা পরীমনি। কিছুদিন আগেই মা হওয়ার খবর জানিয়েছেন তিনি। চিকিৎসক তাকে সম্পূর্ণ রেস্টে থাকতে বলেছেন। অনাগত সন্তানের জন্মের আগে কোনো ধরনের ঝুঁকি নিতে চান না নায়িকা। আর তাই কাজে বিরতি নিতে চান তিনি।

এদিকে পরীমনির শুটিং বাকি থাকা বেশ কয়েকটি সিনেমার মধ্যে একটি গুরুত্বপূর্ণ সিনেমা হচ্ছে ‘মা’। সেই সিনেমার শুটিং চলছে। পরীমনিকে নিয়ে ‘মা’ সিনেমার শুটিংয়ে ব্যস্ত টিভি পর্দার সফল নির্মাতা অরণ্য আনোয়ার। তার এটি প্রথম সিনেমা।

তবে শুটিং চলাকালে পরী ঘটালেন এক কাণ্ড। দুই মাস বয়সী সহশিল্পীকে আংটি উপহার দিয়েছেন দিলেন তিনি। তাও পরীমনির বাগদানেরর আংটি। ‘মা’ শুটিংয়ে গত শুক্রবার ১১ মার্চ এ ঘটনা ঘটে। ছবিতে ওই শিশুকে পরীমণির সন্তান হিসেবে দেখানো হবে।

এ প্রসঙ্গে শুক্রবার রাতে সিনেমাটির নির্মাতা অরণ্য আনোয়ার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লেখেন, ‘বিকেল ৩টার দিকে শুটিং প্যাকআপ করে আমি টিমের সঙ্গে খেতে বসলাম। এ সময় কেউ একজন বলল, পরী আপু আপনাকে ডাকছেন। সেটের মধ্যে একটা রুমে পরী তখন রাজের সঙ্গে ঢাকায় ফিরে যাওয়ার আয়োজনে ব্যস্ত। আমাকে দেখে বলল, ‘ভাইয়া, আমার সন্তানের চরিত্রে অভিনয় করা শিশুটাকে একটা ভালো গিফট দেওয়া উচিত।’ আমি পেশাদার মানুষ। আমার প্রোডাকশন আগেই শিশুটির সম্মানি বাবদ একটা অঙ্ক খামে করে ওর মায়ের হাতে তুলে দিয়েছে। সেটাকে আমি যথেষ্ট বলে মনে করি। কিন্তু খাওয়া শেষে উঠানে একটা দৃশ্যের শুটিংয়ের আয়োজন করছি, এ সময় আবার ঘরের ভেতর থেকে পরীর ডাক। আমি ব্যস্ত, তবু ভাবলাম ওকে বিদায় দিয়ে আসি। ঘরে ঢুকতেই দেখলাম রাজ আর পরীর হাতে একটা সোনার রিংয়ের ছোট বাক্স। পাশে বসা সেই শিশুটির মা। পরী বলল, ভাইয়া, আমার দুটো নাকফুলের একটা হচ্ছে এটা। আমি বাবুটাকে আপনার হাত দিয়ে এই নাকফুল উপহার দিতে চাই।’

তিনি আরও লেখেন, আমি হতভম্ব! কী বলে এই মেয়ে? আমি আবেগাপ্লুত হলাম। শ্রদ্ধায় নত হলাম পরীর কাছে। বললাম, তুমি সত্যিই একটা পাগল। আমরা ছবি তুললাম না। কিন্তু পরীর এই আবেগের কথা আমি লিখব না, মানুষকে জানাব না, এতটা চাপা স্বভাবের মানুষ যে আমি নই। দুই মাস বয়সী শিশুটির বাবা একজন অটোরিকশাচালক, মা গৃহিণী। স্যালুট, পরীমণি। তোমাকে স্যালুট, শ্রদ্ধা, ভালোবাসা।’

উল্লেখ্য, এই প্রথম সিনেমায় মায়ের চরিত্রে অভিনয় করবেন পরীমনি। সত্য ঘটনা অবলম্বনে নিজের প্রথম সিনেমা বানাচ্ছেন অরণ্য আনোয়ার। ১৯৭১ সালে মৃত ঘোষিত ৭ মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের ঘটনা দেখা যাবে সিনেমাটিতে। এতে সেই অসহায় মায়ের চরিত্রে থাকছেন পরীমনি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭