ইনসাইড বাংলাদেশ

‘নারীরা জন্মগতভাবে যোদ্ধা’


প্রকাশ: 13/03/2022


Thumbnail

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নারীরা জন্মগতভাবে যোদ্ধা। যে নারী সন্তান জন্ম দিয়ে বড় করতে পারেন তিনি কখনও পিছিয়ে থাকতে পারেন না।

আজ রোববার (১৩ মার্চ) শহরের মর্গ্যান স্কুল অ্যান্ড কলেজে ভাষা সৈনিক মমতাজ বেগম মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সেলিনা হায়াৎ আইভী বলেন, নারীরা যেখানেই গেছেন প্রতিটি ক্ষেত্রেই তাদের মেধা কাজে লাগাতে চান। কারণ পুরুষ শাষিত সমাজে প্রতিযোগিতা করে আগাতে হয়। পুরুষরাই আমাদের সুযোগ দিতে হবে। আমরা এগিয়ে যাচ্ছি বাবার হাত ধরে, ভাই কিংবা আমাদের সন্তানের হাত ধরে। পুরুষরা আমাদের থেকে বিচ্ছিন্ন কেউ নয়। তাদের পাশে নিয়েই আমাদের হাঁটতে হবে।

তিনি বলেন, সাহসের সঙ্গে সবকিছু করবা। তোমাদের ডিকশনারি থেকে ‘না’ শব্দটি উঠিয়ে দাও। আমাদের সমাজে পথ চলতে নারীদের এত বাধা বিপত্তি পোহাতে হয়। এতে অনেক সময় তারা পিছিয়ে যায়। চিকিৎসক-ইঞ্জিনিয়ার যাই হও দেশপ্রেম সততা আর সাহসিকতার কথা ভুলে যাবে না।

আইভী বলেন, কেন জানি মনে হচ্ছে আমরা কোথায় যেন হালকা ব্যক্তিত্ব নিয়ে হালকা ভালোবাসা নিয়ে মনে মনে ঘুরে বেড়াই। এখন কী আমাদের মধ্যে সেই দেশপ্রেম আছে? কেন এমন হলো জানি না। বর্তমান অবস্থাটা আমাদের জন্য সুখকর নয়।

এ সময় নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, ডা. ফারজানা ইসলাম রুপা ও মর্গ্যান গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদসহ শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭