কালার ইনসাইড

লাইভে এসে অভিনয় ছেড়ে দেয়ার কারণ জানালেন কাজী মারুফ


প্রকাশ: 16/03/2022


Thumbnail

প্রথম সিনেমা দিয়েই বাজিমাত করেছিলেন ‘ইতিহাস’খ্যাত চিত্রনায়ক কাজী মারুফ। পেয়েছিলেন শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সিনেমাটি ব্যবসা সফলও হয়েছিল। নির্মাতা ছিলেন তারই বাবা অভিনেতা-নির্মাতা কাজী হায়াৎ।
 
মূলত ইতিহাস সিনেমা দিয়েই তিনি জনপ্রিয়তা অর্জন করেন মারুফ। প্রথম সিনেমায় অভিনয় করে খুব কম অভিনেতাই তারকাখ্যাতি পান। কিন্তু কাজী মারুফের ক্ষেত্রে ঘটেছে ব্যতিক্রম। কিন্তু এই জনপ্রিয়তা খুব বেশিদিন থাকেনি। ধীরে ধীরে তিনি অভিনয় থেকে দূরে সরে যেতে থাকেন।

শুধু যে অভিনয় থেকেই দূরে তা নয়, তিনি দেশ থেকেও বহু দূরে। স্থায়ীভাবে বসবাস করছেন যুক্তরাষ্ট্রে। নানান সময়েই দর্শকের মনে প্রশ্ন ওঠে ঠিক কি কারণে তিনি নিজ দেশের অভিনয় ছেড়ে দূরে সরে গেলেন? এই প্রথম দিলেন এর উত্তর। ইউটিউব প্লাটফর্মে হঠাৎ লাইভে এসে তিনি ৩৮ মিনিট কথা বলেন।

যুক্তরাষ্ট্র থেকে লাইভে এসে ভক্তদের সঙ্গে আলাপ করেছেন, জানিয়েছেন তার অবস্থা সম্পর্কে। সেখানে তিনি ভক্তদের নানান প্রশ্নের উত্তর দেন।


অভিনয় ছেড়ে যুক্তরাষ্ট্রে স্থায়ী হওয়ার বিষয়ে তিনি বলেন, ঠিকঠাক সিনেমা করা হচ্ছিল না দেশে। তাছাড়া বাবা (কাজী হায়াৎ) এর নির্মাণে ‘ছিন্নমূল’ সিনেমাটি এবারের বিশ্ব ভালোবাসা দিবস (১৪ ফেব্রুয়ারি) মুক্তি দেওয়ার কথা ছিল। কিন্তু সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠানের নানান কারণে মুক্তি দেওয়া হয়নি।

প্রযোজনা প্রতিষ্ঠান থেকে বাবাকে বলা হয়েছিল, প্রযোজনা প্রতিষ্ঠান যদি সিনেমা মুক্তি না দেয় তাহলে নির্মাতা কীভাবে মুক্তি দেবে! এরপর সেদিনই বাবা বাসায় এসে প্রশ্ন করলেন, যুদ্ধ এই বয়সে করব? তোমার এই যুদ্ধে শামিল হওয়ার দরকার নেই। তুমি আমেরিকা চলে যাও। যে কারণে আমি পরবর্তীতে যুক্তরাষ্ট্রে চলে আসি।

এ ছাড়াও এই নায়ক ব্যক্তিগত জীবন নিয়ে আরও নানা ধরনের কথা বলেন, ভক্তের প্রশ্নের উত্তর দেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭