কালার ইনসাইড

বদলে গেলো বঙ্গবন্ধু'র বায়োপিকের নাম


প্রকাশ: 17/03/2022


Thumbnail

গত দুই বছর ধরে রাষ্ট্রীয়ভাবে বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বায়োপিক। সিনেমাটি নির্মাণ করেছেন বলিউডের নামজাদা নির্মাতা শ্যাম বেনেগাল। যেটির নাম ‘বঙ্গবন্ধু’ বলেই গণমাধ্যমে প্রকাশ হয়ে আসছে শুরু থেকে শেষ অবধি। তবে বঙ্গবন্ধুর ১০২তম জন্মদিনে এসে বদল হলো এর নাম। জানা গেল, ছবিটির নতুন নাম রাখা হয়েছে ‘মুজিব- একটি জাতির রূপকার’।

বৃহস্পতিবার (১৭ মার্চ) এফডিসিতে ছবিটির ট্রেলার লঞ্চিং অনুষ্ঠানে এমনটাই জানান সংশ্লিষ্টরা। এতে উপস্থিত ছিলেন ছবিটির নাম ভূমিকায় অভিনয় করা আরিফিন শুভ, এফডিসির এমডিসহ ছবির কলাকুশলীরা।


পোস্টার উন্মোচন অনুষ্ঠানে শুভ বলেন, বাংলাদেশ ও ভারতের অনেকগুলো মানুষ আমরা দিনের পর দিন এই চলচ্চিত্রের জন্য কাজ করে যাচ্ছি। সবাই অনেক পরিশ্রম করেছেন, জাতির মহাকালজয়ী মানুষটির বায়োপিক সবার কাছে পৌঁছে দিতে। সেটারই একটা প্রথম ধাপ আজকে সবার সামনে তুলে ধরতে পেরে আনন্দ লাগছে।

২০২০ সালের জানুয়ারি থেকে মুম্বাইয়ের দাদাসাহেব ফিল্ম সিটিসহ বেশ কয়েকটি এলাকায় ‘বঙ্গবন্ধু’ সিনেমার ৮০ ভাগ দৃশ্যধারণ সম্পন্ন হয়। শেষভাগের দৃশ্যধারণে অংশ নিতে গত ১৭ নভেম্বর ঢাকায় আসে শ্যাম বেনেগাল, সিনেমার কাস্টিং ডিরেক্টর শ্যাম রাওয়াতসহ আরও কয়েকজন। টানা শুটিংয়ে বাকি অংশের কাজ শেষ করে ভারতে ফিরে যান তারা।


বঙ্গবন্ধুর ভূমিকায় আরিফিন শুভ ছাড়াও বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদসহ আরও অনেকে এতে অভিনয় করছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭