ইনসাইড হেলথ

টুঙ্গিপাড়ায় স্বাচিপের ফ্রি হেলথ ক্যাম্পে সেবা নিলেন ১৬৪৩ জন


প্রকাশ: 21/03/2022


Thumbnail

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত সপ্তাহব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প থেকে ৩য় দিনে ১৬শ ৪৩ জন রোগী বিশেষজ্ঞ চিকিৎসাসেবা ও বিনামূল্য ঔষধ নিয়েছেন।

সোমবার সকাল নটায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত ঐতিহাসিক গিমাডাঙ্গা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে এ কর্মসূচির এ স্বাস্থ্যসেবা কর্মসূচি শুরু হয়। বিকাল তিনটা পর্যন্ত এ সেবা কার্যক্রম চলে। মঙ্গলবার সকাল ১০টায় ফের আবার এ ফ্রি ক্যাম্প শুরু হবে।

স্বাচিপের কেন্দ্রীয় কমিটির মহাসচিব অধ্যাপক ডা এমএ আজিজ সার্বক্ষণিক চিকিৎসাসেবা কার্যক্রম সার্বক্ষণিক তদারকি করেন। 

অধ্যাপক ডা এমএ আজিজ বলেন,গত দুদিনের সেবাগ্রহীতারা সন্তুষ্টূ বলে রোগীর সংখ্যা বেশি। রোগীদের জন্য আমরা পর্যাপ্ত পরিমাণ ঔষধ সরবরাহ করছি। আজও চিকিৎসাসেবা প্রদানের জন্য একটি সেবা বুথ বাড়িয়েছি।

তিনি বলেন, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে ফরিদপুরের বঙ্গবন্ধু মেডিকেল কলেজের স্বাচিপ সমর্থিত বিশেষজ্ঞ চিকিৎসকরা সেবা প্রদান করেছেন। প্রথম দিন থেকেই আমরা দেশ বরেণ্য বিশেষজ্ঞ চিকিৎসকদের দিয়ে রোগীদের সেবা দিয়ে আসছি।

এ ফ্রি মেডিকেল ক্যাম্পে মেডিসিন, কার্ডওলজি, মা ও প্রসূতি, চক্ষু, নাক,কান ও গলা, সার্জারি, চর্মরোগ, শিশুরোগ বিভাগ, অর্থোপেডিক্স, ডেন্টিস্ট্রি,নিউরো সার্জারি বিভাগে দেশবরেণ্য চিকিৎসকরা সেবা দিয়ে আসছে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে গত শনিবার ১০ টায় এ কর্মসূচির শুভ উদ্ধোধন করেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও গোপালগঞ্জ ২ আসনের সংসদ সদস্য শেখ ফজুলুল করিম সেলিম। এদিন বিভিন্ন বিভাগের দেশ বরেণ্য বিশেষজ্ঞ চিকিৎসকরা ৪৯৩জন রোগী চিকিৎসা পরামর্শ প্রদান করেন এবং তাদের মাঝে বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়। দ্বিতীয় দিনে ৮৮৯ জন রোগী সেবা নিয়েছেন। এ স্বাস্থ্যসেবা কর্মসূচি আগামী ২৫ মার্চ শেষ হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭