ইনসাইড গ্রাউন্ড

আবার সিদ্ধান্ত বদল, তৃতীয় ওয়ানডে খেলেই ফিরবেন সাকিব


প্রকাশ: 21/03/2022


Thumbnail

দেশে ফেরার বিষয়ে সাকিবের সিদ্ধান্ত বদল। পরিবারের অসুস্থতার পরও দক্ষিন আফ্রিকায় তৃতীয় ওয়ানডে খেলবেন সাকিব। শুরুতে এই সিদ্ধান্ত নিলেও মাঝে পরিবর্তন হয়ে আজ রাতে দেশে ফেরার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত তৃতীয় ওয়ানডে খেলেই দেশে ফিরবেন সাকিব, এমটাই জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

সাকিবের তিন সন্তান , মা ও শাশুড়ি হাসপাতালে ভর্তি হয়েছেন। তার সন্তানরা মোটামুটি ভালো থাকলেও মা ও শাশুড়ির অবস্থা কিছুটা সংকটপন্ন। রবিবার রাতে সাকিবের পারিবারিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদও সেটিই বলেছেন, ‘সাকিবের একটা মেডিকেল ইমারজেন্সি আছে। ওর পরিবারে অনেকেই অসুস্থ। সে কারণেই ওর মনে একটা দ্বিধা তো আছেই। ঢাকাতেও পরিবারের সঙ্গে আসা–যাওয়া নিয়ে কথা বলছে। টিকিট বুক করতে হচ্ছে ওর জন্য। আজ রাতে সে চলে যাবে এমন একটা কথা ছিল। কিন্তু সাকিব নিজেই রাজি নয় যেতে, সে খেলেই যাবে। আমি এটিই বলতে পারি, ওর যাওয়ার কথা ছিল ঠিকই, কিন্তু সে এখন শেষ ওয়ানডেটি খেলবে।’

মাহমুদ বললেন, সাকিব খুব করেই চান সিরিজটা জিততে, ‘সে খেলার ব্যাপারে মুখিয়ে আছে। প্রথম ম্যাচে তো ম্যান অব দ্য ম্যাচ হলো, দ্বিতীয় ম্যাচে রান পায়নি, কিন্তু বোলিংটা খুব ভালো করেছে। সে খেলতে চায়, সিরিজটা জিততে চায়। ওকে ছাড়া টিম কম্বিনেশন বানানো যে কতটা কঠিন, সেটি সে জানে। তবে দারুণ একটা ব্যাপার, সাকিব দেশের জন্য ত্যাগ স্বীকার করছে। এটা বাংলাদেশ ক্রিকেটের জন্যও দুর্দান্ত একটা ব্যাপার। আমরাও আশা করি সাকিবের পরিবারের সবকিছু ঠিকঠাক থাকবে। সবাই সুস্থ থাকবে।’

প্রসঙ্গত, সাকিবের মা শিরিন আক্তার হার্টের রোগী। গত কয়েক দিন ধরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন। আগের চেয়ে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে এখনো স্বাভাবিক হতে পারেননি। সাকিবের একমাত্র ছেলে আইজাহ আল হাসান ও মেঝো মেয়ে ইরাম হাসান নিউমোনিয়ায় আক্রান্ত। আর বড় মেয়ে আলাইনা হাসান অব্রি ঠাণ্ডা জ্বরে ভুগছে। তিনজনই একই হাসপাতালে ভর্তি। হাসপাতালে দাদির সঙ্গে আছে তারা। যদিও তাদের অবস্থা অতোটা খারাপ নয়। সাকিবের শাশুড়ি ক্যান্সার আক্রান্ত। তার শারীরিক অবস্থা এখন বেশ খারাপ। তিনি ভর্তি আছেন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭