ইনসাইড টক

‘জামায়াতের এজেন্ডা বাস্তবায়ন করছে হেফাজত’


প্রকাশ: 25/03/2022


Thumbnail

হেফাজতের দেশব্যাপী কমিটি করার বিষয়ে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, হেফাজত নিয়ে নতুন করে কিছুই বলার নেই। হেফাজত বিষয়ে দুই সপ্তাহ আগেও আমরা দুই হাজার পৃষ্ঠার উপরে একটি শ্বেতপত্র বের করেছি। হেফাজতের এজেন্ডা মানেই জামায়াতের এজেন্ডা। বাংলাদেশকে পাকিস্তান বানানোর এজেন্ডা। মুক্তিযুদ্ধের ইতিহাসকে মুছে ফেলার এজেন্ডা। অর্থাৎ এখন জামায়াতের এজেন্ডা বাস্তবায়ন করছে হেফাজত।

হেফাজতে ইসলামের দেশব্যাপী কমিটি করার ঘোষণা, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার বাস্তবতাসহ বিভিন্ন বিষয়ে বাংলা ইনসাইডার এর সঙ্গে একান্ত আলাপচারিতায় শাহরিয়ার কবির এসব কথা বলেছেন। পাঠকদের জন্য শাহরিয়ার কবির এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক অলিউল ইসলাম।

শাহরিয়ার কবির বলেন, আমরা বার বার বলছি, হেফাজত আমাদের সংবিধানের বিরুদ্ধে। মুক্তিযুদ্ধের বিরুদ্ধে। সর্বোপরি হেফাজতের অবস্থান বাংলাদেশের বিরুদ্ধে। তারা ঘোষণা দিয়েছে বাংলাদেশকে মৌলবাদী-সাম্প্রদায়িক রাষ্ট্র বানাবে পাকিস্তানের আদলে। এখানে ধর্মনিরপেক্ষতা থাকবে না, বাঙ্গালি জাতীয়তাবাদ থাকবে না। ব্লাসফেমি আইন চালু করতে হবে। তাদের এসব ঔদ্ধত্য কর্মকাণ্ডগুলোর বিষয়ে সরকারও ওয়াকিবহাল। তারপরও কেন হেফাজতকে ছাড় দেওয়া হচ্ছে, হেফাজতের সঙ্গে সরকারের দহরম-মহরম কেন, সেটা সরকারের নীতি নির্ধারকরাই ভালো বলতে পারবেন।

তিনি বলেন, হেফাজতের বিষয়ে আমাদের কোনো বিভ্রান্তি নেই, কখনো ছিলও না। হেফাজত আর জামায়াত একই জিনিস। একই এজেন্ডা নিয়ে কাজ করছে। একাত্তরেও তারা একই এজেন্ডা নিয়ে কাজ করেছে। হেফাজতের প্রতিষ্ঠারা একাত্তরে নেজামে ইসলাম করতো। মুজাহিদ বাহিনী করে গণহত্যা চালিয়েছিল। মানবতাবিরোধী কাজ তারা একাত্তরে করেছে। পরবর্তীকালেও বাংলাদেশে জঙ্গি সংগঠন যতগুলো হয়েছে, যেমন হরকাতুল জিহাদ, এগুলো আসলে হেফাজতের নেতারাই করেছে। ২০১৩ সালে সরকার উৎখাত করতে চেয়েছিল। শাপলা চত্তরসহ সারা দেশে ঘটনা ঘটালো। তাদের এজেন্ডা তো গোপন কোনো বিষয় না।

কওমী মাদ্রাসা প্রসঙ্গে শাহরিয়ার কবির বলেন, কওমী মাদ্রাসাগুলো মূলত জঙ্গি উৎপাদনের কারখানা। সেখানে জাতীয় সঙ্গীত গাওয়া হয় না, জাতীয় পতাকা তোলা হয় না। এমনকি এখনও জিহাদ শেখানো হয় পাঠ্যপুস্তকে, বাংলাদেশবিরোধী কথা বলা হয় তাদের বক্তৃতায়, ওয়াজে। এই সংগঠনের ব্যাপারে আমরা প্রথম থেকেই বলে আসছি, সরকারের জন্য এটি আত্মঘাতী হবে যদি হেফাজতকে এভাবে ছাড় দেয়। আমরা স্পষ্টভাবে বলেছি, জামায়াত-হেফাজত, দু’টো সংগঠনকেই নিষিদ্ধ করতে হবে। যারা মুক্তিযুদ্ধের চেতনা, ইতিহাসে বিশ্বাস করে না, বা এর বিরুদ্ধে যারা কাজ করবে, তাদের নিষিদ্ধ করতে হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭