কালার ইনসাইড

যে কারণে ফিল্ম ক্যারিয়ারের ইতি টানছেন আমির খান


প্রকাশ: 27/03/2022


Thumbnail

বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত সুপারস্টার আমির খানের ছবি মানেই হিট, এমন বদ্ধমূল একটা ধারণা রয়েছে তার সকল ভক্তদের মনে। অ্যাকশন হোক কিংবা রোমান্স, কমেডি হোক বা থ্রিলার সবেতেই সেরার সেরা হয়ে এসেছেন তিনি। তবে এত সাফল্যের পরও অভিনয় ছাড়ারও সিদ্ধান্ত নিয়েছিলেন এই তারকা। তবে শুধু অভিনয় নয় পরিচালনা ও প্রযোজনা থেকেও অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

মূলত গেল দুই বছরের করোনা মহামারীতে পুরো বদলে গেছে আমির খানের জীবন। সেখান থেকেই তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন অভিনয় জগত থেকে অবসর নেওয়ার।

আমির আরও জানান, মূলত পরিবারকে পুরোপুরি ভাবে সময় দিতেই আমি এই সিদ্ধান্ত নিয়েছিলাম। তবে সেসময় প্রাক্তন স্ত্রী কিরণ রাও থেকে শুরু করে মেয়ে ইরা খান, কেউই তাঁর সিদ্ধান্তে খুশি হননি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে আমির তাঁদের প্রতিক্রিয়ার কথা জানিয়ে বলেন, যে সময় তিনি তার মেয়ে ইরাকে এই সিদ্ধান্তের কথা বলেন, ইরার উত্তর ছিল, ‘গত তিন মাসে (করোনাকালে) আমাদের সঙ্গে যতটা সময় কাটিয়েছ, আমার সারাজীবনে এত সময় দাওনি। তাই আলাদা করে আর অবসর নিও না।’

আমির জানান, আমি তো সিনেমা ছেড়ে দিয়েছিলাম। যদিও সেটা কেউ জানে না। আমি এই প্রথম এটা নিয়ে কথা বলছি। আমি আমার পরিবারকে বলে দিয়েছিলাম আমি আর সিনেমায় কাজ করতে চাই না। শুধু তোমাদের সঙ্গে সময় কাটাব।

দীর্ঘ অভিনয় জীবনে অজস্র মানুষের ভালোবাসা, আর্শিবাদ পেয়েছি। তবে ক্যারিয়ার জীবনে ঠিক যতটা সাফল্য পেয়েছি, ঠিক ততটাই পরিবারের থেকে দূরে সরে গিয়েছি, এমনটাও জানান তিনি।

‘মিস্টার পারফেকশনিস্ট’ হিসেবে তাঁর শেষ কাজ হবে ‘লাল সিং চাড্ডা’। যেটি মুক্তি পাবে আগামী ১১ আগস্ট। তবে ছবি মুক্তির আগে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করতে চাননি আমির। কারণ তাঁর ধারণা হয়েছিল, তাতে মানুষের মনে হবে এই ঘোষণা তাঁর আসন্ন সিনেমায় ব্যবসা করার ফন্দি।

ভেবেছিলাম  আমি তো এমনিতেও তিন-চার বছর পরপর ছবি বানাই। ‘লাল সিং চাড্ডা’ বানানোর পর তিন-চার বছর চুপ থাকব। তারপর আমি ইন্ডাস্ট্রি ছেড়ে দেব কেউ জানতেও পারবে না। এভাবেই তিন মাস কেটে যায়। এরপর একদিন আমার বাচ্চারা আমাকে বলে, তুমি একজন দারুণ মানুষ। তুমি এটা ঠিক করছ না। তোমাকে দুটোর মধ্যে ব্যালেন্স করতে হবে।’ সেই জন্য সেই সিদ্ধান্ত থেকে সরে আসি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭