কালার ইনসাইড

‘আরআরআর’ আকাশচুম্বী সাফল্যে গলা শুকাচ্ছে বলিউড!


প্রকাশ: 28/03/2022


Thumbnail

শুক্রবার (২৫ মার্চ) এস এস রাজামৌলী পরিচালিত সিনেমা ‘আর আর আর’ মুক্তি পেয়েছে। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন জুনিয়র এনটিআর ও রাম চরণ। ক্যামিও চরিত্রে দেখা গেছে আলিয়া ভাট ও অজয় দেবগনকে।

একদিনেই ভারতীয় সব সিনেমার বক্স অফিসে ব্যবসার রেকর্ড চুরমার করে দিয়েছে এ সিনেমা। এ যেন নিজের রেকর্ড নিজে ভাঙার খেলায় মেতেছেন পরিচালক রাজামৌলি।

শুধু ভারতীয় বাজারেই এ সিনেমা প্রথম দিন ব্যবসা করেছে ১৫৬ কোটি টাকা। এক সপ্তাহে ১০০ কোটি করতে পারলেই হিন্দি ছবিগুলো সাধারণত বিরাট সাফল্যের কথা বলে। কিন্তু দক্ষিণের এ সিনেমা সমস্ত রেকর্ডকে ছাপিয়ে যেন প্রমাণ করে দিল তাদের বাড়বাড়ন্ত। আর তাতেই ঢোক গিলছে বলিউড। তেলেগু ভাষা ছাড়াও তামিল, কন্নড়, মালায়ালম, হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে জুনিয়র এনটিআর ও রাম চরণের এ সিনেমা।

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে ‘ট্রিপল আর’ সিনেমার প্রথম দিনের বক্স অফিস কালেকশন পোস্ট করেছেন। প্রথম দিনে সিনেমাটি দেশজুড়ে কত টাকার ব্যবসা করল এবং বিশ্বজুড়ে কত টাকার ব্যবসা করল, উভয় বক্স অফিস কালেকশনই দেওয়া হয়েছে। তার পোস্ট থেকেই জানা গেছে, ‘আরআরআর’ সিনেমা প্রথম দিন দেশজুড়ে ব্যবসা করেছে ১৫৬ কোটি টাকার। আর দেশের বাইরে ব্যবসা করেছে ৬৭ কোটি টাকার। অর্থাৎ, বিশ্বজুড়ে ‘বাহুবলী’ পরিচালকের এ সিনেমা প্রথম দিনেই ব্যবসা করেছে ২২৩ কোটি টাকার।

২০১৭ সালে রাজামৌলির সিনেমা ‘বাহুবলী ২ দ্য কনক্লুশন’-এর প্রথম দিনের বিশ্বজুড়ে কালেকশন ছিল ২১৭ কোটি টাকা। অর্থাৎ ২০২২ সালে এসে নিজের রেকর্ড নিজেই ভাঙলেন তিনি। তথ্যানুসারে, দ্বিতীয় দিনে শুধু হিন্দি ভাষায় ‘আরআরআর’-এর কালেকশন বেড়েছে ৩০-৩৫ শতাংশ। বিশ্বজুড়ে সিনেমাটির প্রথম দিনের কালেকশন ২২৩ কোটি টাকা। সিনেমা বোদ্ধারা একে টিকিটের ক্ষেত্রে সুনামি বলছেন।  


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭