ইনসাইড পলিটিক্স

বাম জোটের হরতাল কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ


প্রকাশ: 28/03/2022


Thumbnail

নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে রাজধানীসহ সারাদেশে ভোর ৬টা থেকে বাম গণতান্ত্রিক জোটের আধাবেলা হরতাল চলছে। 

এসময় রাজধানীর পল্টনে হরতাল সমর্থনকারী পিকেটারদের সঙ্গে সংঘর্ষ হয়েছে পুলিশ সদস্যদের। সোমবার বেলা পৌনে এগারোটার দিকে এ ঘটনা ঘটে। 

হরতাল সমর্থনকারী পিকেটারদের সঙ্গে সংঘর্ষ হলে পুলিশ লাঠিচার্জ ও জলকামান ব্যবহার করে। বিপরীতে জোটের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন। এতে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান।

এর আগে, হরতালে কর্মসূচি পালনের সময় রাজধানীসহ সারাদেশে নেতাকর্মীদের ওপর পুলিশি হামলা ও তাদের ধরপাকড় করা হয়েছে বলে অভিযোগ করেন জোটের নেতারা। 

তাদের দাবি, সকালে হরতালের সমর্থনে সারাদেশে বাম জোটের নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। ঢাকাসহ বেশ কিছু জেলায় মিছিলে হামলাও করা হয়েছে। মিরপুর এলাকা থেকে ৯ জনসহ সারাদেশে ২০ জনের অধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে। 
 
বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, গতকাল রাত থেকেই বাম নেতাকর্মীদের আটক করা হচ্ছে। দেশের ১৪-১৫টি জেলা থেকে খবর পেয়েছি, ২০ জন নেতাকর্মীকে আটক ও তুলে নেওয়া হয়েছে। আজ সকালেও ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জায়গায় হরতাল সমর্থনকারীদের ওপর দফায় দফায় হামলা করা হয়েছে। 

গণসংহতির প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, সকালে মিরপুর হরতালের সমর্থনে মিছিল বের করলে পুলিশ আমাদের ৯ নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়। তাদের এখনো ছাড়া হয়নি। একইসঙ্গে সারাদেশেও বেশকিছু নেতাকর্মীকে আটক করা হয়েছে। 

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট হরতাল ডাকে। এর সমর্থনে ভোর থেকে বাম গণতান্ত্রিক জোটের শরিক দল সিপিবি, বাসদ, গণসংহতি আন্দোলন, বিপ্লবী ওয়ার্কাস পার্টির নেতাকর্মীরা পল্টন মোড়ে মিছিল করেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭