কালার ইনসাইড

ঢাকাই চলচ্চিত্রের কিং 'শাকিব খানের' জন্মদিন


প্রকাশ: 28/03/2022


Thumbnail

ঢালিউড সাম্রাজ্যের কিং শাকিব খান। রাজার মত রাজ্যত্ব করে যাচ্ছেন চলচ্চিত্র অঙ্গনে। শুধু ঢালিউডেই নয়, এপার-ওপার দুই বাংলাতেই তিনি বেশ জনপ্রিয়তা লাভ করেছেন। 

সোমবার (২৮ মার্চ) এই সুপারস্টার শাকিব খানের জন্মদিন। ১৯৮৩ সালের আজকের দিনে তিনি নারায়ণগঞ্জ জন্মগ্রহণ করেন।

প্রথমবারের মত এবার শাকিব খান নিজের জন্মদিন আমেরিকায় পালন করছেন। দেশের বাইরে থাকায় দেশ এবং দেশের বাইরের তাঁর শোভাকাঙ্ক্ষীদের আয়োজন একাংশে কমেনি। শোবিজের অনেক তারকারা রাত ১২ টা বাজার পর থেকেই তাঁকে ফোন করছে , মেসেজে শুভেচ্ছা বার্তা পাঠাতে শুরু করেছেন। শুধু শোবিজের তারকারাই নয়, এর বাইরে তাঁর অনেক  শোভাকাঙ্ক্ষীরাও তাঁকে সামাজিক যোগাযোগের মাধ্যমে জন্মদিন উপলক্ষে শুভেচ্ছা জানাচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ভরে গেছে এই নায়কের প্রতি ভালোবাসায়। সবাই তাকে শুভেচ্ছা, শুভ কামনায় ভরিয়ে দিচ্ছেন।

ঢাকাই চলচ্চিত্রের কিং খান শাকিব খানের প্রথম সিনেমায় শুটিং করেন ১৯৯৯ সালে। আফতাব খান টুলুর পরিচালনায় সেই সিনেমার নাম ‘সবাই তো সুখী হতে চায়’। এই সিনেমার শুটিং চলাকালীনই শাকিব খানের সুনাম ছড়িয়ে পড়ে ঢালিউডের পরিচালক ও প্রযোজকদের মাঝে। ফলে দ্রুত আরও কাজ পেতে থাকেন তিনি। আর সে কারণেই প্রথম অভিনীত সিনেমার আগেই ১৯৯৯ সালের ২৮ মে মুক্তি পায় শাকিব অভিনীত ‘অনন্ত ভালোবাসা’। যেটির পরিচালক সোহানুর রহমান সোহান। এরপর থেকেই চলচ্চিত্র পাড়ায় শুরু হয় সাকিব খানের পথ চলা। আর সেই পথ চলায় আজকে তিনি ঢালিউডের সুপাস্টার।

অভিনয়ের স্বীকৃতি হিসেবে মোট চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন শাকিব খান। ২০১২ সালে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ২০১৪ সালে ‘খোদার পরে মা’, ২০১৬ সালের ‘আরও ভালোবাসবো তোমায়’ ও ২০১৭ সালে ‘সত্তা’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।

উল্লেখ্য, বিশেষ এই দিনটিকে স্মরণীয় করে রাখতে নিউইয়র্ক শহরের একটি কনভেশন সেন্টারে নিজের নতুন সিনেমার জমকালো মহরত করবেন শাকিব। যেটি পরিচালনা করবেন হিমেল আশরাফ। সেখান থেকে পোস্টার উন্মোচনের মাধ্যমে সিনেমাটির নাম, কোন কোন দেশে মুক্তি পাবে, লুক কী থাকবে-বিস্তারিত জানা যাবে। জন্মদিনে ভক্তদের জন্য এটি হতে যাচ্ছে শাকিব খানের বিশেষ উপহার।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭