কালার ইনসাইড

নির্দেশ অমান্য করে মিটিং, কাঞ্চন-নিপুণদের আইনি নোটিশ


প্রকাশ: 28/03/2022


Thumbnail

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন শেষ হলেও এর রেশ এখনো রয়েই গেছে। সমিতিটির সাধারণ সম্পাদকের পদ নিয়ে এখনো চলছে মামলা। যা কিনা আগামী ৪ এপ্রিল শেষ হওয়ার কথা হয়েছে। আর এই সময়ের আগে জায়েদ খান ও নিপুণ কেউই সেই চেয়ারে বসে দায়িত্ব পালন করতে পারবেনা বলে আদালত স্পষ্ট বলে দিয়েছেন।

আদালত নির্দেশ দিলেও দিলেওয় তার তোয়াক্কা করছেন না নিপুণ। অমীমাংসিত বিষয়টি নিয়ে সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কার্যকরী পরিষদের মিটিং সম্পন্ন করেছেন। যার পরিপ্রেক্ষিতে মিটিংয়ে অংশ নেয়া সবারদের আইনি নোটিশ দিয়েছেন জায়েদ খান।

সোমবার ইলিয়াস কাঞ্চন ও নিপুণদের এই আইনি নোটিশ পাঠানো হয়েছে। যার পরিপ্রেক্ষিতে আগামী তিন দিনের মাঝে জবাবদিহি করতে হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে মামলা হবে বলে জানিয়েছেন জায়েদ খানের আইনজীবী।

জায়েদ খান বলেন, আদালতের নির্দেশ অনুযায়ী  সাধারণ সম্পাদকের বিষয় এখনো স্থগিত৷ আমি কিংবা নিপুণ কেউই এখন এই পদে বসে কোন দায়িত্ব পালন করতে পারবো না। আর এই বিষয়টি কঠোর ভাবে মানার জন্য বার বার নির্দেশ দিয়েছেন। সে জায়গায় কাঞ্চন ভাই কিভাবে অমীমাংসিত পদটিতে একজনকে বসিয়ে মিটিং করেন?

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। ২৮ জানুয়ারি (শুক্রবার) চলচ্চিত্র শিল্পীদের দ্বিবার্ষিক এই নির্বাচনে জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করা হয়। এরপর আপিল বোর্ড জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুণকে একই পদে জয়ী ঘোষণা দেয়। তাই পদটি নিয়ে আদালতের দ্বারস্থ হন তারা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭