প্রেস ইনসাইড

ডিইউজে নির্বাচন: উৎসবমুখর পরিবেশে চলছে ভোট


প্রকাশ: 29/03/2022


Thumbnail

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) ২০২২-২৩ মেয়াদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

আজ মঙ্গলবার (২৯ মার্চ) সকাল ৯টায় উৎসবমুখর পরিবেশে নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। সংগঠনটির মোট ভোটার ২ হাজার ৯৬৮ জন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন জ্যেষ্ঠ সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল। এছাড়া পাঁচ জন সহকারী নির্বাচন কমিশনার নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন।

সকাল ৭টা থেকেই প্রেস ক্লাব প্রাঙ্গণে প্রার্থী ও প্রার্থীদের সমর্থকদের সরব উপস্থিতি দেখা গেছে। ভোটারদের দেখলে আন্তরিকতার সঙ্গে চাইছেন প্রার্থীর জন্য ভোট। কোনো কোনো ক্ষেত্রে ভোটারের নম্বরটি স্লিপে লিখে ভোটারকে সহযোগিতাও করছেন দ্রুত ভোটদান শেষ করতে। এছাড়া পুরো এলাকা প্রার্থীদের ব্যানার ফেস্টুনে ভরে গেছে।

এদিকে বয়স্ক, নারী ও অসুস্থ ভোটারদের ভোটদানের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হয়েছে। এছাড়া ভোট চলাকালে প্রেস ক্লাব চত্বরে বহিরাগতদের প্রবেশে কড়াকড়ি, ভোটকেন্দ্রে মোবাইল ফোন না আনা, পরিচয়পত্র ও এনআইডি সঙ্গে আনাসহ ১৪টি আচরণবিধির কথা আগেই জানিয়েছে নির্বাচন পরিচালনা কমিটি।

উল্লেখ্য, এবারের নির্বাচনে তিনটি প্যানেলে মোট ২১টি পদের জন্য ৭১ জন প্রার্থী লড়ছেন। প্যানেল তিনটি হচ্ছে— কুদ্দুস আফ্রাদ-গাজী জহিরুল ইসলাম পরিষদ, সাজ্জাদ আলম খান তপু-আকতার হোসেন পরিষদ, সোহেল হায়দার চৌধুরী-মেহেদী হাসান। এ তিন পরিষদে মোট প্রার্থী রয়েছে ৬১ জন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ১০ জন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭