ইনসাইড বাংলাদেশ

রেলের সার্ভার জটিলতা, চরম দুর্ভোগে যাত্রীরা


প্রকাশ: 29/03/2022


Thumbnail

পাচঁদিন অনলাইনে টিকিট বিক্রি বন্ধ থাকার পর গত শুক্রবার (২৫ মার্চ) সন্ধ্যা ৬টার পর থেকে আবারও অনলাইনের মাধ্যমে দেশের ৭৭টি স্টেশনে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। তবে এখনো অনলাইনে ট্রেনের টিকিট কিনতে বিপাকে পড়েছেন যাত্রীরা। চেষ্টার পরেও টিকিট পাচ্ছেন না তারা। প্রবেশ করা যাচ্ছে না রেলওয়ের সার্ভারে। প্রবেশ করলেও তৈরি হচ্ছে নানা জটিলতা। অধিক যাত্রীর চাপে লাইনে দাঁড়িয়েও মিলছে না টিকিট। এমন আরো অনেক অভিযোগ কমলাপুর স্টেশনে টিকিট প্রত্যাশায় লাইনে দাড়িঁয়ে থাকা যাত্রীদের।

খোঁজ নিয়ে দেখা গেছে, মঙ্গলবার (২৯ মার্চ) সকালে দিকে ট্রেনের টিকিট কাটার ওয়েবসাইটটি কাজ করেনি। হঠাৎ করেই বন্ধ হয়ে যায়। এর আগে একবার প্রবেশ করা গেলেও দ্বিতীয় বার প্রবেশ করা যায়নি। এনিয়ে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। অন্যদিকে, কাউন্টারেও হাজারো যাত্রীদের ভিড়। সার্ভার জটিলতায় ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও মিলছে না টিকিট।  

যাত্রীদের অভিযোগ, অনেক চেষ্টা করেছি কিন্তু কোনোভাবেই অনলাইনে প্রবেশ করা যাচ্ছে না। কাউন্টার থেকেও টিকিট পাচ্ছি না। রেলওয়ের চরম অব্যবস্থাপনার কারণে আমরা সাধারণ যাত্রীরা কষ্ট পাচ্ছি।

রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, সেবা দানে আমাদের চেষ্টার কোনো ত্রুটি নেই। নতুন পদ্ধতির সঙ্গে খাপ খাইয়ে নিতে সময় লাগছে। ছয় থেকে সাত দিনের মধ্যে সবকিছু স্বাভাবিক হবে।    

ট্রেনের টিকিট কাটার নতুন সিস্টেম তৈরি করেছে সহজ নামের একটি প্রযুক্তি প্রতিষ্ঠান, যা  চালু হওয়ার পর থেকেই নানা সমস্যায় পড়েছেন যাত্রীরা।  


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭