ইনসাইড বাংলাদেশ

টিপু হত্যা মামলার সন্দেহজনক ব্যক্তি মুসাকে খুঁজে পাওয়া যাচ্ছে না


প্রকাশ: 31/03/2022


Thumbnail

রাজধানীর শাহজাহানপুরে সড়কে গুলি করে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম ওরফে টিপু হত্যার ঘটনায় শুটারকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গ্রেফতারকৃত মাসুম মোহাম্মদ ওরফে আকাশকে জিজ্ঞাসার ভিত্তিতে পুলিশ এবং র‌্যাবের সন্দেহে থাকা অন্যতম ব্যক্তি হলেন সুমন শিকদার ওরফে মুসা। জাহিদুল ইসলাম হত্যা মামলার রহস্য উন্মোচন করতে সুমন শিকদার ওরফে মুসাকে খুঁজছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

র‌্যাবের ভাস্যমতে, জাহিদুল হত্যাকাণ্ডের পর অন্যতম সন্দেহভাজন সুমন শিকদার ওরফে মুসাকে খুঁজছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কিন্তু খুঁজে পাওয়া যাচ্ছে না।  কিছুদিন আগে হয়তো তিনি দেশ ছেড়েছেন।

তবে ঢাকার আদালতে তাঁর আইনজীবীর জমা দেওয়া আবেদনে বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাসায় চিকিৎসা নিচ্ছেন মুসা।

সূত্রে জানা যায়, সুমন শিকদার ওরফে মুসার বিরুদ্ধে রাজধানীর পল্লবী থানায় হত্যা, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে ১১টি মামলা রয়েছে। ২০০১ সাল থেকে ২০০৪ সালের মধ্যে তাঁর বিরুদ্ধে এসব মামলা হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তথ্যমতে, মুসা একসময় শীর্ষ সন্ত্রাসী প্রকাশ-বিকাশ গ্রুপের হয়ে অপরাধমূলক কর্মকাণ্ডে যুক্ত ছিলেন। পরে শাহজাহানপুর-খিলগাঁও এলাকার পলাতক শীর্ষ সন্ত্রাসী জাফর আহমেদ ওরফে মানিক ওরফে ফ্রিডম মানিকের হয়েও কাজ করতেন।

ছয় বছর আগে মতিঝিলে যুবলীগ কর্মী রিজভী হাসান ওরফে বোঁচা বাবু হত্যা মামলায় অভিযোগপত্রভুক্ত আসামি মুসা। গত বৃহস্পতিবার শাহজাহানপুরে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলামসহ দুজনকে গুলি করে হত্যার পর তিনি আদালতে হাজির হননি। তাঁর পক্ষে দুই দফায় আইনজীবী আদালতে লিখিতভাবে বলেছেন, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাসায় চিকিৎসা নিচ্ছেন।

এদিকে, মুসার আইনজীবী শাহনেওয়াজ বেগম গণমাধ্যমে জানান, ‘তার মক্কেল মুসা বেশ কয়েক দিন আগে থেকে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁর করোনা পজিটিভ হওয়ার সনদ আদালতে জমা দেওয়া হয়েছে।’

এই হত্যা মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন শিকদার বলেন, আদালতের অনুমতি নিয়ে মাসুমকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। হত্যার কারণ এবং কারা জড়িত, সেসব তথ্য বের করার চেষ্টা চলছে।

এই হত্যাকাণ্ডে মাসুম মোহাম্মদ ওরফে আকাশ নামের এই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তিনিই গুলি চালিয়েছিলেন বলে জানিয়েছেন তদন্ত সংশ্লিষ্টরা।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭