কালার ইনসাইড

চড়কাণ্ডে অস্কার অ্যাকাডেমি থেকে পদত্যাগ করলেন উইল স্মিথ


প্রকাশ: 02/04/2022


Thumbnail

কমেডিয়ান ক্রিস রককে অস্কারের মঞ্চে প্রকাশ্যে চড় মারার ঘটনার জেরে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্স থেকে পদত্যাগ করেছেন হলিউড অভিনেতা উইল স্মিথ। খবর বিবিসির।

শুক্রবার (১ এপ্রিল) এক বিবৃতিতে এই তারকা বিষয়টি জানিয়েছেন। ফলে এখন থেকে আর অস্কারের কোনো আয়োজনে ভোট দিতে পারবেন না উইল স্মিথ।
 
উইল স্মিথ বিবৃতিতে বলেন, ‘৯৪তম অস্কার পুরস্কার অনুষ্ঠানে আমার আচরণ ছিল মর্মান্তিক, বেদনাদায়ক এবং অমার্জনীয়। তখন যাদের আমি আহত করেছি, তাদের তালিকা অনেক লম্বা। এর মধ্যে আছেন- ক্রিস, তার পরিবার, আমাদের অনেক বন্ধু ও ভালোবাসার মানুষ, অনুষ্ঠানে অংশ নেওয়া প্রতিটি মানুষ ও বিশ্বের অসংখ্য দর্শক।’

এদিকে অ্যাকাডেমি কর্তৃপক্ষ জানিয়েছে, উইল স্মিথের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। তার আচরণের শৃঙ্খলাভঙ্গের বিষয় নিয়ে ব্যবস্থা নেওয়ার কার্যক্রম চলবে।

এদিকে যুক্তরাষ্ট্রভিত্তিক ম্যাগাজিন ফোর্বস জানিয়েছে, পদত্যাগ করলেও উইল স্মিথকে তার প্রাপ্ত অস্কার পুরস্কার ফেরত দিতে হবে না। ভবিষ্যতে তিনি পুরস্কারের জন্য মনোয়ন পাবেন এবং অস্কারের অনুষ্ঠানেও আমন্ত্রণ পেতে পারেন।

উল্লেখ্য, গত রোববার অস্কার পুরস্কার অনুষ্ঠানে স্ত্রীর কামানো মাথা নিয়ে রসিকতার কারণে উপস্থাপক ক্রিস রককে মঞ্চে উঠে চড় মারেন উইল স্মিথ। অ্যালোপেশিয়া রোগের কারণে জাডা পিনকেট স্মিথ মাথার চুল হারিয়েছেন। ওই ঘটনার এক ঘণ্টা পরেই কিং রিচার্ড চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পান উইল স্মিথ। ওই চলচ্চিত্রে তিনি টেনিস তারকা ভেনাস ও সেরেনা উইলিয়ামসের পিতার চরিত্রে অভিনয় করেছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭