ইনসাইড টক

‘না খাওয়ার ভয়েই আমার রোজা রাখা শুরু’


প্রকাশ: 05/04/2022


Thumbnail

জাহারা মিতু, যার শোবিজে পথ চলা শুরু সুন্দরী প্রতিযোগিতা দিয়ে। জনপ্রিয়তা পেয়েছেন খেলাধুলা বিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা করে। উপস্থাপনার পাশাপাশি অভিনয় করেছেন নাটক-সিনেমাতেও। তার শুরুটা হয় ঢালিউড কিং শাকিব খানের বিপরীতে ‘আগুন’ সিনেমা দিয়ে। তিনি শোবিজের প্রিয়মুখ জাহারা মিতু। এরপর যুক্ত হয়েছেন কলকাতার দেবের সঙ্গে ‘কমান্ডো’ সিনেমায়।

শাকিব খান, কলকাতার দেবের সঙ্গে অভিনয় করে ফেললেও এখনও সিনেমাগুলো মুক্তি পায়নি। তবে তার অভিনয় দেখা মিলেছে নাটকে। তবে এখন সিনেমাতেই বেশি মনোযোগ দিয়েছেন মিতু। চলমান ছবি ও সমসাময়িক নানা বিষয় নিয়ে বাংলা ইনসাইডারের  সাথে কথা হলো এই নায়িকা।

বাংলা ইনসাইডার: টিপ কাণ্ডে আপনার মতামত কি?

জাহারা মিতু:
অসাম্প্রদায়িক এই দেশে এখনো আমাদের এসব নিয়ে কথা বলতে হয়, এটা ভাবতেই অবাক লাগে। তবে আমার কাছে মনে হয়েছে ব্যাপারটা ওভাররেটেড। একজন ব্যক্তি বিশেষের দায় কিংবা অপকর্মের জন্য পুরো একটা আইনশৃঙ্ক্ষলা রক্ষাকারী বাহিনীকে দোষারোপ করাটা আমার কাছে উপযুক্ত মনে হয়নি, কেউ কেউ সেটাই করেছেন দেখলাম। যিনি এই অপকর্ম করেছেন এটা সম্পূর্ণই তার ব্যক্তিগত দায়। তবে টিপ ইস্যুর মাধ্যমে যেই অধ্যাপিকা ব্যক্তিস্বাধীনতার পক্ষে লড়াই করেছেন তিনি নিশ্চয় প্রশংসার দাবীদার। তার জায়গায় হলে অন্য অনেকেই হয়তো মুখ বুজে সহ্য করে চলে যেতো।

বাংলা ইনসাইডার: চলমান নানা সংকট চলছে সে গুলো নিয়ে কি প্রতিবাদ করা উচিত না?

জাহারা মিতু: অবশ্যই উচিৎ। কিন্তু প্রতিবাদ কার বিরুদ্ধে করবেন? একজন নির্দিষ্ট ব্যক্তি যদি দোষী হয় তার বিরুদ্ধে প্রতিবাদ করতে পারেন, কিন্তু যখন একটি সিন্ডিকেট জড়িত তখন তাদের বিরুদ্ধে কিভাবে প্রতিবাদ করবেন? হয়তো আমি আপনি করবো কিন্তু সবাই কি করবে? নিত্যপ্রয়োজনীয় জিনিষের কথাই ধরুন, আমরা কি পারবো সবকিছু বয়কট করতে? বাজার না করে বসে থাকতে? এমন অনেক কিছুই আছে যা নিয়ে সরাসরি সরকারকে কাজ করতে হবে। আমরা হয়তোবা সরকারের কাছে আর্জি জানাতে পারি কিন্তু জীবনধারণের জন্য যেসব প্রয়োজন তা থেকে একেবারে দূরে সরে যেতে পারবো কি? কিছু জিনিস বা ব্যাপার সত্যিই আমাদের আওতার বাহিরে থাকে।

বাংলা ইনসাইডার: নতুন কী কাজ নিয়ে ব্যস্ত আছেন?

জাহারা মিতু: এখন শত্রু চলচ্চিত্রের কাজ করছি। জয় বাংলার ডাবিং শেষ করলাম। কুস্তিগির সেন্সরের অপেক্ষা করছে। রোজার মাস পুরোটাই কেটে যাবে শত্রুর কাজের মধ্যে।

বাংলা ইনসাইডার: রোজায় শুটিং করছেন কী?

জাহারা মিতু: আমার কাছে রোজায় শুটিং করাটা বরং বেশী সহজ মনে হয়। খাবারের বিরতির জন্য সময় খরচ হয় না আবার কাজে থাকলে সময়টাও কেটে যায়। তাই রোজায় কাজে বরং বরকত বেশী পাই।  

বাংলা ইনসাইডার:
ছোট বেলায় রোজা রাখার কোন স্মৃতি?

জাহারা মিতু:
আমি একদম বোঝ হবার পর থেকেই রোজা রাখি। আম্মুর কাছে শুনেছি চার বছর থেকেই আমার সব রোজা রাখা হয়। তবে এখন যেমনটা ইবাদত মনে করে রাখি তখন তেমনটা রাখা হতো না। আমি খেতে একদমই ভালোবাসি না। ছোটবেলা থেকেই খেতে পছন্দ করতাম না। যাতে বেশী খেতে না হয় এই ভয়ে তখন রোজা রাখতাম। বলতে পারেন না খাওয়ার ভয়েই আমার রোজা রাখা শুরু।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭