লিট ইনসাইড

রেজা নুরের ‘নিরীহ হাওয়ার নদী’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন


প্রকাশ: 06/04/2022


Thumbnail

কবি ও কথাসাহিত্যিক রেজা নুরের  চতুর্থ কাব্যগ্রন্থ ‘নিরীহ হাওয়ার নদী’। বইটিতে কবি ও কথা সাহিত্যিক তাঁর  রেজা নুর মনের আনন্দে সরল অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে স্বদেশ ও বিশ্বের অনন্য সৌন্দর্য কবিতায় তুলে ধরেন।কাব্যগ্রন্থটি তার ষোলোতম প্রকাশিত গ্রন্থ হলেও চতুর্থ কাব্যগ্রন্থ। পাঁচ ফর্মার বইটি ধ্রুব এষের আঁকা প্রচ্ছদে প্রকাশনা সংস্থা রণন থেকে প্রকাশিত হয়েছে। 

গত শুক্রবার (১ এপ্রিল) রাজধানীর একটি কনভেনশন সেন্টারে ‘নিরীহ হাওয়ার নদী’ কাব্যগ্রন্থটির মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সিফাত সালাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ বেতারের নিউজ প্রেজেন্টার ও এক্সিলেন্ট কর্পোরেশনের জেনারেল ম্যানেজার জিনাত রেহানা লুনা। বায়োফার্মা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও চিকিৎসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আবদুল হক বাচ্চু এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিরেক্টর রবিউল হাসান।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কবি ও নাট্যকার বীরেন মুখার্জী, কবি ও কথাশিল্পী জব্বার আল নাঈম, কথাশিল্পী ফিরোজ আশরাফ, কথাশিল্পী শামস সাঈদ, কবি ও কথাশিল্পী রাসেল রায়হান ও কবি সাম্মি ইসলাম নীলা।

কবি রেজা নুর বলেন, ‘লেখার অভ্যাসটা দীর্ঘদিনের। তাই প্রবাসে গিয়েও ভুলতে পারি না। লেখার নেশা রক্তের সঙ্গে মিশে আছে। কবিতা কখনোই ছাড়া যাবে না। কবিতা আমাকে অনুপ্রেরণা দেয়। পৃথিবীর যে প্রান্তেই যাই না কেন, আমাকে থাকতে হবে লেখার সঙ্গে।’


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭