কালার ইনসাইড

বাবার হত্যাকারী গ্রেপ্তার, যা বললেন মেয়ে লামিয়া


প্রকাশ: 06/04/2022


Thumbnail

আজ থেকে ২৪ বছর আগে রাজধানীর বনানীতে ট্রাম্পস ক্লাবের নিচে চিত্রনায়ক সোহেল চৌধুরীকে হত্যা করা হয়। সেই হত্যা মামলার পলাতক ও চার্জশিটভুক্ত এক নম্বর আসামি আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বাবার খুনি গ্রেপ্তার হলেও চিত্রনায়ক সোহেল চৌধুরীর ছেলে-মেয়ে এ বিষয়ে মুখ খুলেনি। তবে তার মেয়ে লামিয়া চৌধুরী ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।



লামিয়া লিখেছেন, ভালো আছি, ভালো থেকো, আকাশের ঠিকানায় চিঠি লিখো। ধারণা করা হচ্ছে, চিঠিটি বাবার উদ্দেশে পাঠিয়েছেন মেয়ে। অথবা মা চিত্রনায়িকা দিতির উদ্দেশ্যেও লেখা হতে পারে। তবে সোহেল-দিতি দম্পতির পুত্র শাফায়েত চৌধুরী আছেন একেবারেই নিশ্চুপ। কোথাও তার কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এদিকে বোতল চৌধুরীকে গ্রেপ্তারের পর তাকে এই হত্যাকাণ্ডের অন্যতম পরিকল্পনাকারী বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। বুধবার (৬ এপ্রিল) দুপুরে কাওরান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

খন্দকার আল মঈন বলেন, আজিজ মোহাম্মদ ভাই, ট্রাম্পস ক্লাবের মালিক বান্টি ইসলামের সঙ্গে মিলে চিত্রনায়ক সোহেল চৌধুরীকে হত্যার পরিকল্পনা করেন আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী। ট্রাম্পস ক্লাবে জনসম্মুখে আজিজ মোহাম্মদ ভাইকে সোহেল চৌধুরী অপমান করায় প্রতিশোধ নিতে তারা এ পরিকল্পনা করেন।

আশিষ চৌধুরীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য জানিয়ে র‍্যাবের এই কর্মকর্তা বলেন, ওই ঘটনার প্রতিশোধ নিতে ট্রাম্পস ক্লাবে যাতায়াত করা শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমনের সঙ্গে যোগাযোগ করেন তারা। এক পর্যায়ে ইমন তাদের অনুরোধে পরিকল্পনা অনুযায়ী কাজ করতে রাজি হন এবং হত্যাকাণ্ড করেন।

এর আগে মঙ্গলবার (৫ এপ্রিল) রাত সাড়ে ৯টা থেকে অভিযান চালিয়ে গুলশানের পিং সিটির পাশে ১০৭ নম্বর রোডের নং-২৫বি নম্বর বাড়ির ফ্ল্যাট-এ-১ থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। তার কাছে বিভিন্ন মাদকদ্রব্য পাওয়া গেছে।

জানা গেছে, আশিষ রায় চৌধুরী রিজেন্ট এয়ারওয়েজের চিফ অপারেটিং অফিসার (সিওও)।

গত ২০ মার্চ সোহেল চৌধুরী হত্যা মামলায় ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই ওরফে আব্দুল আজিজসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। পরোয়ানা জারি হওয়া অন্য ২ আসামি হলেন-ট্রাম্পস ক্লাবের মালিক আফাকুল ইসলাম ওরফে বান্টি ইসলাম ও সেলিম খান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭