ইনসাইড বাংলাদেশ

৩ দিন পর রংপুর-ঢাকাগামী বাস চলাচল শুরু


প্রকাশ: 08/04/2022


Thumbnail

প্রসাশনের হস্তক্ষেপে পরিবহন মালিক ও শ্রমিক ইউনিয়নের ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে ৩ দিন পর আবার রংপুর থেকে ঢাকাগামী বাস চলাচল হয়েছে।। বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত জরুরি বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়। 

বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে বাস চালুর  সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ ডব্লিউ এম রায়হান।

ধর্মঘট প্রত্যাহারের ঘোষণার পর বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা থেকে রংপুর নগরীর কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ড থেকে ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে। 

এর আগে, গত মঙ্গলবার (৫ এপ্রিল) ভোর থেকে বেতন-ভাতা বাড়ানোসহ পাঁচ দফা দাবিতে অঘোষিত ধর্মঘট শুরু হলে সাধারণ যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। কিন্তু সৃষ্ট দুর্ভোগের দায় পরিবহন মালিক ও শ্রমিকপক্ষের কেউই নিতে রাজি হননি। বরং উভয়পক্ষের ছিল পাল্টাপাল্টি অভিযোগ। তবে শেষ পর্যন্ত জেলা প্রশাসন ও মহানগর পুলিশের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার রাতে জরুরি বৈঠকে অঘোষিত ধর্মঘট প্রত্যাহার করা হয়। 

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক এ ডব্লিউ এম রায়হান বলেন, দীর্ঘ আলোচনা শেষে মটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতাদের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান ঘটে। তারা সবাই বৃহস্পতিবার রাত থেকেই ঢাকাগামী বাস চলাচলে একমত হন। এরপর নগরীর কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ড থেকে ঢাকাগামী বাস চলাচল শুরু হয়েছে।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭