কালার ইনসাইড

নিজের দেশের জন্য সাহায্য চাইলেন ইয়োহানি


প্রকাশ: 09/04/2022


Thumbnail

আর্থিক সংকটে থাকা শ্রীলঙ্কার জন্য সহযোগিতা চাইলেন ‘মানিকে মাগে হিঠে’ গানখ্যাত শিল্পী ইয়োহানি দে সিলভা।

এই শ্রীলঙ্কান গায়িকা ও কয়েকজন মিলে ব্যক্তিগত উদ্যোগে তহবিল সংগ্রহ শুরু করেছেন। ‘ফর শ্রীলঙ্কা’ নামের এই ক্যাম্পেইনের মাধ্যমে ১ মিলিয়ন মার্কিন ডলার সংগ্রহের লক্ষ্য নির্ধারণ করেছেন তারা।

ইয়োহানি বলেন, একজন শিল্পী ও ব্যক্তি হিসেবে আমি আজীবন রাজনীতি থেকে দূরে থেকেছি। আমার টিম ও আমি সকল সাহায্য নেওয়া থেকে বিরত থেকেছি। আমি এই নীতি এখনো মেনে চলছি। কিন্তু আন্তর্জাতিক প্ল্যাটফর্মে দেশের একজন প্রতিনিধি হিসেবে আমি নীরবতা ভাঙার এবং এই পরিস্থিতিতে মানুষদের বাড়িতে ফিরিয়ে নেওয়ার জন্য কথা বলার সিদ্ধান্ত নিয়েছি।

ইয়োহানি জানান, শ্রীলঙ্কার তার কিছু সহশিল্পীর সঙ্গে মিলে এই তহবিল সংগ্রহ করছেন। এই সিংহলী শিল্পী আরো বলেন, ‘ভারত ও বিশ্বের অন্য প্রান্তে অবস্থিত আমার ভক্তরা শ্রীলঙ্কার পাশে দাঁড়াবে বলে আশা করছি। আমি সবাইকে শ্রীলঙ্কার মানুষের এই কঠিন সময়ে সহযোগিতার জন্য আহ্বান জানাচ্ছি।’

ইয়োহানি একাধারে গায়িকা, সংগীত প্রযোজক, গীতিকার ও ব্যবসায়ী। ‘র‌্যাপ রাজকন্যা’ হিসেবে পরিচিত এই শিল্পী ২০১৯ সালে ইউটিউবের মাধ্যমে সংগীত কেরিয়ার শুরু করেন। তবে তার ভাগ্য খোলে ২০২১ সালে এসে। ‘মানিকে মাগে হিঠে’— সিংহলী ভাষার এই গান এখন মানুষের মুখে মুখে। নেট দুনিয়ায় ভাইরাল এই গানটির মাধ্যমে রাতারাতি পরিচিতি পেয়েছেন ইয়োহানি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭