ইনসাইড বাংলাদেশ

রামগঞ্জে আগুনে পুড়েছে ৯ ব্যবসা প্রতিষ্ঠান


প্রকাশ: 09/04/2022


Thumbnail

লক্ষ্মীপুরের রামগঞ্জে আগুনে পুড়েছে নয়টি ব্যবসা প্রতিষ্ঠান। একটি জুতার দোকান, একটি হোটেল, ৪টি কামারের দোকান, একটি জুয়েলার্স ও ডিজিটাল মডার্ন ডায়াগনস্টিক সেন্টার পুড়ে যায়।

শনিবার (৯ এপ্রিল) দুপুরে উপজেলার সোনাপুর সড়কের পাটবাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে রামগঞ্জ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন।

ক্ষতিগ্রস্ত কয়েকজন ব্যবসায়ী জানান, শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে পাট বাজারের মৃত্যুঞ্জয় কর্মকারের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজন আগুন নেভানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। আগুনে আবদুল মালেকের জুতার দোকানের ১২লাখ টাকা, মাহমুদ মিয়ার নিরালা হোটেলে প্রায় ৩ লাখ টাকা, সঞ্জয় কর্মকারের ৫০ হাজার টাকা, অমূল্য কর্মকারের ৬০ হাজার টাকা, কেশব কর্মকারের ৬০ হাজার টাকা, মৃত্যুঞ্জয় কর্মকারের ৫০ হাজার টাকার মালামাল সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এছাড়াও বিমল স্বর্ণকার ও স্বপনের জুতার দোকানের প্রায় ১ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তারা। একই সময় ডিজিটাল মডার্ন ডায়াগনস্টিক সেন্টারের ৪টি এসিসহ ভবনের ব্যাপক ক্ষতি হয়েছে বলে দাবী করেন মালিক জামাল হোসেন পাটোয়ারী।

রামগঞ্জ ফায়ার ষ্টেশনের ওয়্যার হাউজ ইন্সপেক্টর কামরুল হাসান জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরূপণ করা হয়নি।

রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ এমদাদুল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

এদিকে, অগ্নিকান্ডের খবর পেয়ে দুপুরে রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মীরা ঘটনাস্থল পরিদর্শন করেন। রামগঞ্জের ইউএনও উম্মে হাবীবা মীরা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করার জন্য বলা হয়েছে। উপজেলা প্রশাসন চেষ্টা করবে ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় পাশে দাঁড়াতে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭