ইনসাইড টক

'ডিসেম্বরে সম্মেলন হবে কিনা এটা আলোচনা ছাড়া কেউ বলতে পারবে না'


প্রকাশ: 10/04/2022


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, আওয়ামী লীগের সেন্ট্রাল কমিটির এজেন্ডা দিয়ে মিটিং হবে, তারপর প্রস্তুতি। রুটিন ওয়ার্ক হিসেবে কাদের ভাই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ডিসেম্বরে সম্মেলনের কথা বলেছেন। এখন এটা যদি ডিসেম্বরে সম্মেলন হয়, আমাদের নিয়ম হচ্ছে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির মিটিংয়ে এজেন্ডা দিয়ে আলোচনা হবে। সেই ক্ষেত্রে তখন বিভিন্ন সাব-কমিটি, সম্মেলন কীভাবে করতে হবে এগুলো বলে। ফরমাল কোন এজেন্ডা দিয়ে তো কোন মিটিং হয়নি। 

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আওয়ামী লীগের সম্মেলনসহ বিভিন্ন বিষয়ে বাংলা ইনসাইডারের সাথে আলাপচারিতায় তিনি এসব কথা বলেছেন। পাঠকদের জন্য এস এম কামাল হোসেন এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর প্রধান বার্তা সম্পাদক মো. মাহমুদুল হাসান।

এস এম কামাল হোসেন বলেন, ৩ বছর অন্তর অন্তর সম্মেলন হয়, এটা নেত্রী দায়িত্ব পাওয়ার পর থেকে দেশের পরিবেশ স্বাভাবিক থাকলে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা নির্দিষ্ট সময়ে সম্মেলন করেন। সেটি করলেও তো এজেন্ডা দিয়ে মিটিং হবে। যতক্ষণ এজেন্ডা দিয়ে মিটিং না হয় ততক্ষণ সম্মেলনের প্রস্তুতি নিয়ে কোন কথা বলে তো লাভ নেই। প্রতি তিন বছর অন্তর অন্তর প্রতি ডিসেম্বরে আমাদের সম্মেলন হয়, সেই আলোকে বলেছেন এবং ডিসেম্বরে সম্মেলন কি হবে, কীভাবে হবে এটা তো আলোচনা ছাড়া কেউ বলতে পারবে না।

তিনি বলেন, আমি মনে করি বাংলাদেশে শেখ হাসিনার মতো একজন প্রধানমন্ত্রী আছেন যিনি মানুষের কথা ভাবেন, চিন্তা করেন। আর চিন্তা করেন বলেই দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছেন। অতীতে যারা ক্ষমতায় ছিলো তারা সিণ্ডিকেট করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে নাই। বরং দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি করেছেন। কিন্তু জননেত্রী শেখ হাসিনার সরকার দ্রব্যমূল্য তো মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার চেষ্টা করছেন এবং সাধারণ মানুষকে কিন্তু বিভিন্ন সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। 

তিনি আরও বলেন, এক কোটি লোককে সস্তায় খাদ্যের সামগ্রী দেয়া হচ্ছে, ৫০ লাখ পরিবারের কাছে ১০ টাকা কেজিতে চাল বিক্রি করা হচ্ছে। সরকার তো চেষ্টা করছে। আন্তর্জাতিক অনেক দেশের অর্থনৈতিকভাবে কিন্তু ধ্বস নেমেছে, কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী তো তাঁর সততা, সাহসিকতা, দেশপ্রেম দিয়ে চেষ্টা করছেন। এখানে তো ঘাটতি নাই, সরকারের আন্তরিকতার তো ঘাটতি নাই।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭