ওয়ার্ল্ড ইনসাইড

প্রধানমন্ত্রীত্ব পেয়েই সরকারি চাকরিজীবীদের বেতন বাড়ালেন শাহবাজ


প্রকাশ: 12/04/2022


Thumbnail

পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার পরপরই দেশটির সরকারি চাকুরীজীবীদের জন্য চমক দিলেন শাহবাজ শরিফ। প্রধানমন্ত্রীত্ব পেয়েই সরকারি চাকরিজীবীদের ন্যূনতম বেতন বাড়ানোর ঘোষণা দিলেন এই মুসলিম লীগ (নওয়াজ) নেতা। 

সোমবার (১১ এপ্রিল) প্রধানমন্ত্রী হিসেবে পার্লামেন্টে রাখা প্রথম ভাষণে সরকারি চাকরিজীবীদের ন্যূনতম বেতন ২৫ হাজার রুপি করার ঘোষণা দিয়েছেন তিনি। গত ১ এপ্রিল থেকেই এই বেতন স্কেল কার্যকর হয়েছে বলে জানিয়েছেন দেশটির নতুন প্রধানমন্ত্রী। খবর জিও নিউজের।

প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ার পর প্রথম ভাষণেই তিনি ইমরান প্রশাসনকে খোঁচা দিয়ে তিনি বলেন, শুধু কথাতেই যদি দেশ এগোতো, তাহলে পিটিআই আমলেই আমরা বিশ্বের নেতৃস্থানীয় দেশের সারিতে থাকতাম।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, একসঙ্গে কাজ করার মাধ্যমে আমাদের আগের সরকারের প্রভাব ধুয়ে ফেলতে হবে। নাহলে আমরা ব্যর্থ হবো… আমাদের অর্থনীতির অবস্থা খুবই খারাপ।

শাহবাজ জানান, তার সরকার পাকিস্তানকে একটি ‘বিনিয়োগ স্বর্গ’ হিসেবে গড়ে তুলতে ব্যবস্থা নেবে। এর মাধ্যমে দেশটি সামনের দিকে এগিয়ে যাবে বলে আশাপ্রকাশ করেন তিনি। 

এর আগে ইমরান খানের দল পিটিআই পার্লামেন্টে থেকে ওয়াক আউট করার পর ১৭৪ সদস্যের ভোটে পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই শাহবাজ। প্রধানমন্ত্রীত্ব নিশ্চিত হওয়ার পর ভাষণে শাহবাজ শরিফ বলেন, পাকিস্তানকে উন্নতি করতে হলে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭