ইনসাইড হেলথ

ঢাবির সিনেট সদস্য মনোনীত হয়েছেন বিএসএমএমইউ উপাচার্য


প্রকাশ: 13/04/2022


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিনেট সদস্য হিসেবে মনোনীত হয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চক্ষু বিশেষজ্ঞ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদকে ঢাবি আইন-১৯৭৩ এর আর্টিক্যাল ২০(১)(জি) অনুযায়ী মনোনীত করে। 

বুধবার (১৩ এপ্রিল) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার স্বাক্ষরিত সংশ্লিষ্ট একটি পত্র বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পৌঁছে।

চিঠিতে বলা হয়েছে, বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদকে ঢাবি আইন-১৯৭৩ এর আর্টিক্যাল ২০(১)(জি) অনুযায়ী মনোনীত করে।

তিনি শেরে-ই-বাংলা মেডিকেল কলেজের সাবেক কৃতী শিক্ষার্থী। গত বছর ডিসেম্বরে তিনি যুক্তরাজ্যের রয়্যাল কলেজ অব ফিজিশিয়ানস ও সার্জনস অব গ্লাসগো থেকে এফআরসিএস ডিগ্রি অর্জন করেন। চক্ষু রোগের চিকিৎসায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন তিনি। চিকিৎসা সেবার পাশাপাশি তিনি একজন দক্ষ সংগঠক ও সুদক্ষ প্রশাসক।


চোখের বিভিন্ন রোগের চিকিৎসা, প্রতিরোধসহ কমিউনিটি অপথালমোলজিতে অসামান্য অবদান রাখা শারফুদ্দিন আহমেদ গত বছর ২৯ মার্চ বিএসএমএমইউ’র উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

তিনি বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) মহাসচিব হিসেবে এবং বিএসএমএমইউ’র উপ-উপাচার্য (প্রশাসন), প্রিভেনটিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন অনুষদের ডিন, কমিউনিটি অপথালমোলজি বিভাগের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

বিএসএমএমইউতে তিনি দীর্ঘদিন সিন্ডিকেট সদস্য ও একাডেমিক কাউন্সিলের দায়িত্বে ছিলেন। তিনি বিএসএমএমইউ’র স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। শারফুদ্দিন আহমেদ বর্তমানে কেন্দ্রীয় স্বাধীনতা চিকিৎসক পরিষদের কার্যনির্বাহী সদস্য। তিনি অপথালমোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশের পরপর তিনবার নির্বাচিত সভাপতি। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭