ইনসাইড বাংলাদেশ

জব্বারের বলী খেলা অনুষ্ঠিত হবে জেলা পরিষদ চত্বরে


প্রকাশ: 16/04/2022


Thumbnail

চট্টগ্রামের ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলা আগামী ২৫ এপ্রিল (১২ বৈশাখ) জেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হবে। আর বলী খেলা ঘিরে ২৪, ২৫ ও ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে মেলা।

শনিবার (১৬ এপ্রিল) চট্টগ্রামের বহদ্দারহাটের নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, মেলা কমিটির লোকজনের সঙ্গে কয়েক দফা বৈঠক করেছি। তাদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত হয়েছে আগামী ১২ বৈশাখ বা ২৫ এপ্রিল লালদিঘীর পাশের জেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হবে চট্টগ্রামে ঐতিহ্যবাহী জব্বারের বলী খেলা। আর ২৪, ২৫ ও ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে মেলা। বলী খেলার জন্য বালি দিয়ে অস্থায়ী মঞ্চ তৈরি করা হবে।

এর আগে গত ১৩ এপ্রিল সংবাদ সম্মেলন করে লালদিঘি মাঠ প্রস্তুত না থাকায় মাঠ সংকটের কারণে স্থগিত করা হয় জব্বারের বলী খেলা ও মেলা। পরে বিষয়টি নিয়ে মেলা কমিটির সঙ্গে কয়েক দফা বৈঠক করেন মেয়র। শনিবার মেলা কমিটির লোকজনকে সঙ্গে নিয়ে আয়োজনের স্থানের ঘোষণা দেন তিনি। তবে শুক্রবার বলী খেলা হবে জানালেও স্থান কোথায় সেটি জানানো হয়নি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আবদুল জব্বার স্মৃতি কুস্তি প্রতিযোগিতা ও মেলা কমিটির সভাপতি জহর লাল হাজারী, সহ-সভাপতি চৌধুরী ফরিদ, সাধারণ সম্পাদক সওকত আনোয়ার বাদল।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭