ওয়ার্ল্ড ইনসাইড

কাবুলের স্কুলে একাধিক ভয়াবহ বোমা বিস্ফোরণ, বহু হতাহত


প্রকাশ: 19/04/2022


Thumbnail

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি উচ্চ বিদ্যালয়ে পরপর তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণের ঘটনায় বেশ কয়েকজন নিহত এবং বহু মানুষ আহত হয়েছে বলে আফগান নিরাপত্তা ও স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। 

মঙ্গলবার (১৯ এপ্রিল) পশ্চিম কাবুলের একটি উচ্চ বিদ্যালয়ে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। 

তবে আফগান নিরাপত্তা বাহিনীর সদস্যারা বিস্ফোরণের ঘটনায় ঠিক কত সংখ্যক লোক নিহত বা আহত হয়েছে সে বিষয়ে কোন বিস্তারিত তথ্য প্রদান করেননি। 



এক প্রত্যক্ষদর্শীর মতে, কাবুলের পশ্চিমাঞ্চলে অবস্থিত মুমতাজ স্কুলে প্রথম বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে বেশ কয়েকজন আহত হয়েছেন। পরে রাজধানী কাবুলের দাশত-ই-বারচি জেলায় আরেকটি স্কুলের কাছে পরপর দ্বিতীয় ও তৃতীয় বিস্ফোরণের ঘটনা ঘটে।

রয়টার্স বলছে, হামলা হওয়া এলাকার পাশেই সংখ্যালঘু শিয়া জনগোষ্ঠী হাজারা সম্প্রদায়ের বহু মানুষ বসবাস করে থাকেন। কাবুলের কমান্ডারের মুখপাত্র খালিদ জাদরান বলেছেন, ‘একটি উচ্চ বিদ্যালয়ে তিনটি বিস্ফোরণ ঘটেছে ... আমাদের শিয়া জনগোষ্ঠীর কিছু মানুষ হতাহত হয়েছেন।’



কাবুলের একটি হাসপাতালের নার্সিং বিভাগের প্রধান নাম প্রকাশ না করার শর্তে রয়টার্স’কে বলেছেন, মঙ্গলবারের এই বিস্ফোরণে কমপক্ষে চারজন নিহত হয়েছেন এবং ১৪ জন আহত হয়েছেন। অবশ্য হামলার পর এর দায় তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠীই এখনও স্বীকার করেনি।

অন্যদিকে পৃথক এক প্রতিবেদনে ভারতীয় বার্তাসংস্থা এএনআই জানিয়েছে, পশ্চিম কাবুলের একটি উচ্চ বিদ্যালয়ে দু’টি বিস্ফোরণে ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েক ডজন মানুষ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭