ইনসাইড টক

‘কোন অশুভ শক্তি, কোন ইন্ধন আছে কিনা খতিয়ে দেখা হবে’


প্রকাশ: 19/04/2022


Thumbnail

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, সংঘর্ষ তো সংঘর্ষ এবং এর মোটিভ কি আর আর উদ্দেশ্য কি? এটা তো আমরা এখনো স্পষ্ট বলতে পারি না। তবে এ ধরনের সংঘর্ষ হওয়াটা কখনো উচিত না। সেটা ব্যবসায়ী হোক অথবা ছাত্র হোক। যারাই হোক এ ধরণের সংঘর্ষ কখনোই দেশের জন্য মঙ্গলজনক না। এটার অবসান হওয়া দরকার। ব্যবসায়ীরা ব্যবসা করবে, ছাত্ররা লেখাপড়া করবে। কখনো কখনো বিচ্ছিন্ন কারণে এ ধরনের ঘটনা ঘটে। সেটা যেন কখনোই ধ্বংসাত্মক হোক, এটা আমরা চাই না। এর সাথে কোন রাজনৈতিক সম্পর্ক আছে কিনা সেটা এই মুহূর্তে আমরা বলতে পারছি না। এটা আইনশৃঙ্খলার সাথে যারা জড়িত আছে তাদের উদ্যোগ নিয়ে এই বিষয়টি খতিয়ে দেখা দরকার। আমরাও রাজনৈতিকভাবে বিষয়টি আমরা দেখবো যে, এর সাথে কোন অশুভ শক্তি, কোন ইন্ধন আছে কিনা।

ঢাকা কলেজের শিক্ষার্থী এবং নিউ মার্কেটের ব্যবসায়ীদের চলমান সংঘর্ষ এবং ছাত্রলীগের রাজনৈতিক পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে আ ফ ম বাহাউদ্দিন নাছিম বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় বিভিন্ন বিষয় তুলে ধরেন। পাঠকদের জন্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক মাহমুদুল হাসান তুহিন।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ছাত্রলীগের এর সাথে জড়িত আছে বলে কোন ধরনের পরিষ্কার তথ্য আমরা পাইনি। আমরা শুনেছি যে, ছাত্রদের সাথে ব্যবসায়ীদের সাথে বা দোকানের সাথে কোন বিষয় নিয়ে বচসা হয়েছে, সেখানে মারামারি হয়েছে। এটা তো মারামারি। এর সাথে ছাত্রলীগের বা রাজনীতির কোন সম্পর্ক থাকার বিষয় তো হতে পারে না।

তিনি আরও বলেন, কোন ব্যক্তি হয়তো ছাত্রলীগের সাথে সম্পৃক্ত থাকতে পারে। কিন্তু এখানে যেটা ঘটেছে সেটা একান্তই ব্যক্তিগতভাবে। এখানে কোন রাজনৈতিক, সাংগঠনিক কোন বিষয় না। এটা ওইভাবে আমরা দেখি না। বরং এ ধরনের কোন সুনির্দিষ্ট প্রমাণ থাকে, যদি কোন প্রমাণ পাওয়া যায় যে সে সংগঠনের কোন নেতৃত্বের পর্যায়ে আছে এবং সে যদি কোন অন্যায় করে তাহলে সাংগঠনিকভাবে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ছাত্রলীগ সংঘর্ষের সঙ্গে জড়িত থাকার প্রসঙ্গে আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, দীর্ঘ যে সংঘর্ষ লাগাতাভাবে এটার সাথে ছাত্রলীগের কোন সম্পর্ক আছে বলে আমরা মনে করি না। এবং এটা এভাবে কখনোই চলতে দেওয়া যাবে না। এর সাথে যারা জড়িত আছে, যাদের দোষ আছে তাদেরকে বিচার করা হবে। এটা ব্যবসায়ীদের মধ্যে যদি থাকে বা ছাত্রলীগের মধ্যে থেকেও যদি কেউ থেকে থাকে। সেটা তদন্ত করে ব্যবস্থা করা দরকার। পরবর্তীতে যাতে আর এ ধরনের ঘটনা না ঘটে সে ব্যবস্থা নিতে হবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭