ইনসাইড হেলথ

উচ্চ শিক্ষায় ৬৯ চিকিৎসকের প্রেষণ মঞ্জুর


প্রকাশ: 20/04/2022


Thumbnail

দেশের বিভিন্ন হাসপাতালে কর্মরত ৬৯ চিকিৎসককে উচ্চশিক্ষা গ্রহণে প্রেষণ মঞ্জুর করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। প্রেষণকালে সংশ্লিষ্ট এসব চিকিৎসকরা চিকিৎসা সেবা অব্যাহত রাখবেন বলেও জানানো হয়েছে।মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-১ শাখার উপসচিব মোহাম্মদ আবদুল কাদের স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, নিম্নবর্ণিত চিকিৎসকরা তাদের নামের পাশে বর্ণিত কোর্সে ও মেয়াদে অধ্যয়নের জন্য নিম্নোক্ত শর্তে নির্দেশক্রমে প্রেষণ মঞ্জুর করা হলো।এতে আরও বলা হয়েছে, প্রেষণকালে সংশ্লিষ্ট চিকিৎসকরা চিকিৎসা সেবা অব্যাহত রাখবেন। তারা করোনার চিকিৎসায় দায়িত্বপ্রাপ্ত থাকলে দায়িত্ব পালনের পর কিংবা স্থানীয় নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ কর্তৃক করোনা চিকিৎসা কার্যক্রম ব্যাহত হবে না মর্মে প্রত্যয়ন ও ছাড়পত্র গ্রহণ সাপেক্ষে কোর্সে যোগদান করবেন। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রত্যয়ন গ্রহণ নিশ্চিত করবেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রেষণকালীন তাদের স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে নিয়োগ করা হবে। এ সময়ের জন্য তারা স্বাস্থ্য অধিদপ্তর থেকে বেতন-ভাতা গ্রহণ করবেন। চিকিৎসকরা স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএসে বিধি মোতাবেক মুভ-ইন ও মুভ-আউট হবেন।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (একাডেমিক) ও রেজিস্ট্রারসহ সংশ্লিষ্ট সবার কাছে পাঠানো হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭